নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় প্রান্তিক কৃষকদের মধ্যে রবি মৌসুমের  বিভিন্ন ফসল চাষের জন্য বিনা মুল্যে বীজ ও সার বিতরন করা হয়েছে। রবিবার দুপুর সাড়ে ১২টায় নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর আসনের এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সদর উপজেলার ৪শ’ জন কৃষকের মধ্যে এসব বিতরন করেন।

অনুষ্ঠানে সদর উপজেলার ৪শ’ প্রান্তিক কৃষকের মধ্যে প্রত্যেককে ১ বিঘা জমির অনুকুলে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, মশুর ডাল ও খেসারী ডালের বীজ এবং প্রয়োজনীয় ডিএপি ও এমওপি সার বিতরন করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আনোয়ারুল ইসলাম বলেন, গম চাষীদের জন্য ২০ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ভুট্টাচাষীদের জন্য ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, সরিষা চাষীদের জন্য ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, সূর্যমুখী চাষীদের ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, মশুর ডাল চষীদের ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি এবং খেসারী চাষীদের ৮ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি বিতরন করা হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার মীর্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে এসব বিতরন অনুষ্ঠানে সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, মহিলা ভাইসচেয়ারম্যান শাহনাজ আখতার নাইস এবং উপজেলা কৃষি অফিসার মোঃ আনোয়ারুল ইসলাম বক্তব্য রাখেন।

(বিএস/এসপি/নভেম্বর ০৭, ২০২১)