পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার মোট ৭ ইউনিয়নের নির্বাচন ১১নভেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠু ও সফল করতে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় প্রশাসন।  

তৃতীয় ধাপের নির্বাচনে দেশের সর্ব উত্তরের তেঁতুলিয়া উপজেলার ৭ ইউনিয়নের মোট ৬৩ ভোট কেন্দ্রের ২৮২টি বুথে মোট ৯৭,২২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন, এরমধ্যে বাংলাবান্ধা ইউনিয়নের ৯ কেন্দ্রের ৩৫টি বুথে ১১,৪৬৯ জন, তিরনইহাট ইউনিয়নের ৯ কেন্দ্রের ৪১ বুথে ১৩,৯৭৩ জন, তেঁতুলিয়া সদর ইউনিয়নের ৯ কেন্দ্রের ৪৭ বুথে ১৬,৫১৮ জন, শালবাহান ইউনিয়নের ৯ কেন্দ্রের ৪৮ বুথে ১৬,৪৭৭ জন, বুড়াবুড়ি ইউনিয়নের ৯ কেন্দ্রের ২৬ বুথে ৯,১২৬ জন,ভজনপুর ইউনিয়নের ৯ কেন্দ্রের ৩৬ বুথে ১২,৮২৪ জন এবং দেবন-গড় ইউনিয়নের ৯ কেন্দ্রের ৪৯ বুথে ১৬,৮৪০ জন। এবার সীমান্ত উপজেলার ৭ ইউনিয়নে মোট ৩৩জন চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতা করছেন, এরমধ্যে বাংলাবান্ধায় ৩ জন, তিরনইহাটে ৫ জন, তেঁতুলিয়া সদরে ৪ জন, শালবাহানে ৪ জন, বুড়াবুড়িতে ৮ জন, ভজনপুরে ৫জন এবং দেবন-গড়ে ৪জন।

এ ব্যাপারে তেঁতুলিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.আলী হোসেন জানান, ৭ ইউনিয়নের জন্য তিনজন রিটার্নিং কর্মকর্তার অধীনে ৬৩জন প্রিসাইডিং ও ৬৩ জন সহকারি প্রিসাইডিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে।ভোট চলবে সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত।

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার কথা হলে তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন উপহার দিতে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ, কোন প্রকার অনিয়ম মেনে নেওয়া হবে না। তেঁতুলিয়া থানার অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়া বলেন, ভোট গ্রহণকালে কোন প্রকার সন্ত্রাসী কর্মকান্ড বরদাস্ত করা হবে না, শক্ত হাতে প্রতিহত করা হবে।

(আর/এসপি/নভেম্বর ০৮, ২০২১)