নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর বাজারের ডেকোরেটর ব্যবসায়ী ইকবাল হোসেন সেন্টুকে (২০) হত্যার অভিযোগে দুই ভাইসহ ৭ জনকে অভিযুক্ত করে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা এবং তা অনাদায়ে আরো এক বছর সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।

সোমবার নোয়াখালী জেলা ও দায়রা জজ মো. আবদুল কুদ্দুস মিয়ার আদালত এ কারাদন্ডের রায় প্রদান করেন।

দন্ডিত আসামিরা হলেন মধ্যম একলাশপুর গ্রামের ফয়েজউদ্দিন পাটোয়ারী বাড়ির ওমর ফারুক, মো. শওকত আলী, নাসরুল্লাহ ওরফে ইকবাল হোসেন নেহান, ইয়াসিন আরাফাত, মো. ইদ্রিস ওরপে রবি, আবু বকর ছিদ্দিক ও জামাল হোসেন।

এদের মধ্যে দুই ভাই ইয়াসিন আরাফাত ও রবি এবং আবু বকর সিদ্দিক পলাতক রয়েছেন। একই সাথে আদালত এ পলাতক ৩ আসামির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণে জানা যায়. ২০০৬ সালের ১৫ জুন রাতভর আসামিরা ব্যবসায়ী সেন্টুকে বেঁধে মারধর করলে পরদিন সকালে সে মারা যায়। এ ঘটনায় নিহতের মা রৌশন আরা আক্তার বাদি হয়ে ৮ জনের বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলা চলাকালীন অবস্থায় এক আসামি মো. বাবুল মিয়া মারা যান। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি এটিএম মহিব উল্ল্যাহ ও আসামির পক্ষে এডভোকেট মো. আবদুল হক ও একেএম শামছুল ইসলাম।

(জেএইচবি/এএস/সেপ্টেম্বর ১৫, ২০১৪)