নওগাঁ প্রতিনিধি : বৃহস্পতিবার নওগাঁর মহাদেবপুর ও ধামইরহাটসহ বিভিন্ন উপজেলায়  কৃষি অধিদপ্তরের উদ্যোগে বিনামূল্যে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে। সকাল ১০টায় এসব সার, বীজ বিতরণ উপলক্ষে মহাদেবপুর উপজেলা হলরুমে আয়োজিত কৃষি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলহাজ্ব মো. ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি।

উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমানের সভাপতিত্বে এ সমাবেশে প্রধান অতিথিসহ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, জেলা আওয়ামীলীগের সদস্য অজিত কুমার মন্ডল, উপজেলা কৃষি অফিসার অরুন চন্দ্র রায়, সদর ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান ধলু, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, উপজেলা ছাত্রলীগ সভাপতি আবু মুসা আল-আশ-আরী, সাধারণ সম্পাদক তনু কুমার দে প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার ১০ ইউনিয়নের ৪ হাজার কৃষকের মাঝে রবি শস্যের বিভিন্ন বীজ এবং সার বিতরণ করা হয়।

একইদিন নওগাঁর ধামইরহাটে ৪ হাজার ৪শ’ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ২০২১-২২ অর্থ বছরে কৃষি প্রণোদনার আওতায় কৃষককের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ধামইরহাট উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত¡রে এসব কৃষি সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানা,উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছা. শাপলা খাতুন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মো.আসাদুজ্জামান,একাডেমিক সুপারভাইজার কাজল কুমার সরকার এবং উপসহকারী কৃষি কর্মকর্তাগণ। অনুষ্ঠানে উপজেলার ৬শ’ জনকে গম,৭শ’ জন ভুট্টা,এক হাজার জনকে সরিষা, ২শ’ জন সূর্যমুখী, ৫শ’ জন মসুর ডাল, ২শ’ জন খেসারী ডাল, পঞ্চাশ জনকে চিনাবাদাম, ১শ’ জনকে পেঁয়াজ বীজ বিতরণ করা হয়। এছাড়া সকল কৃষকের মাঝে রাসায়নিক সার হিসেবে ডিএপি এবং এমওপি বিতরণ করা হয়।

(বিএম/এএস/নভেম্বর ১১, ২০২১)