রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : অবশেষে নির্ধারিত সময়ের নয় মাস পরে আজ রবিবার সকাল ১০টা থেকে সাতক্ষীরা জেলার ৪৬টি কেন্দ্রে  শুরু হয়েছে ২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা।  করোনা সংক্রমন মাথায় রেখে যশোর শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুযায়ী সাতক্ষীরার প্রতিটি কেন্দ্রে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। 

রবিবার সকালে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে যেয়ে দেখা গেছে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রের ভিতরে প্রবেশ করানো হচ্ছে প্রতিটি শিক্ষার্থী। মাপা হচ্ছে শরীরের তাপমাত্রা। করোনা সংক্রমন রোধে প্রতিটি কেন্দ্রে নেওয়া হয়েছে অতিরিক্ত সতর্কতা। এই ক্ষেত্রে প্রতিটি কেন্দ্রে অসুস্থ পরিক্ষার্থীদের জন্য রাখা হয়েছে দুইটি আইসোলেসন রুম। আর সার্বক্ষনিক দায়িত্ব পালন করছেন একজন চিকিৎসক। এছাড়াও প্রতিটি বেঞ্চে বসানো হয়েছে একজন করে পরিক্ষার্থী। আজ এসএসসির পদার্থবিজ্ঞান, দাখিলের কোরআন মাজিদ ও কারিগরী বিভাগের পদার্থ বিজ্ঞান(২) পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

জেলা শিক্সা অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, এ বছর সাতক্ষীরা জেলায় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরিক্ষায় স্কুল, মাদ্রাসা ও ভোকেশনাল থেকে মোট ৪৬টি পরিক্ষা কেন্দ্রে ২৬ হাজার ২৭৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।

(আরকে/এসপি/নভেম্বর ১৪, ২০২১)