লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়ায় মাদ্রাসার শিক্ষার্থী রিফাত হত্যা মামলার আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে ওই এলাকার ৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন।

গত সোমবার বিকাল ৩ টায় উপজেলার লাহুড়িয়া সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার সামনের সড়কে ও লাহুড়িয়া বাজারে এই মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিল শেষে শিক্ষার্থীরা স্থানীয় পুলিশ ক্যাম্প ঘেরাও করেন । এ সময় রিফাতের হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানানো হয়।

উল্লেখ্য যে, মোবাইল কেনা বেচাকে কেন্দ্র করে লাহুড়িয়া সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার ১০ম শ্রেণির ছাত্র রিফাতকে (১৫) তার আপন চাচাতো ভাই সোহাগসহ ৪/৫ জনের একদল দুবৃর্ত্ত গত ৬ সেপ্টেম্বর হত্যা করে মধুমতি নদীতে ফেলে দেয় । গত ১২ সেপ্টেম্বর এলাকাবাসী ঘাতক সোহাগ কে আটক করে লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের নিকট সোপর্দ করেন। এ ঘটনায় রিফাতের মা হামিদা বেগম বাদি হয়ে সোহাগসহ ৫ জনকে আসামি করে গত ১২ সেপ্টেম্বর লোহাগড়া থানায় মামলা দায়ের করেন।

নিহত রিফাতের লাশ মঙ্গলবার পর্যন্ত পাওয়া যায়নি। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ সুবাস বিশ্বাস বলেন, আটক সোহাগ গত ১৩ সেপ্টেম্বর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবান বন্দি প্রদান করেছে এবং এজাহার ভুক্ত অন্য আসামীদের আটকের জন্য জোর চেষ্টা চলছে।

(আরএম/এএস/সেপ্টেম্বর ১৬, ২০১৪)