রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রাজারহাটে পূর্ব শত্রুতার জের ধরে দূর্বৃত্তরা  মৃণাল কান্তি রায়ের বাড়ি ও তার পোল্ট্রি খামারে হামলা ভাংচুর ও লুটপাট চালিয়ে ৫ জন গুরুতর আহত করেছে। ঘটনাটি ঘটেছে, গত মঙ্গলবার (১৬ নভেম্বর) রাত ৯টায়। এ ঘটনায় রহিম মিয়া (৩১) কে প্রধান আসামী করে অজ্ঞাতনাম আরো ৮/১০ জনকে আসামী করে রাজারহাট থানায় একটি মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনার সঙ্গে জড়িত কেউ গ্রেফতার হয়নি। পোল্ট্রি ব্যবসায়ী মৃণাল কান্তি ও তার পরিবারের লোকজন দূর্বৃত্তদের ভয়ে বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভূগছে।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের পশ্চিম দেবত্তর এলাকায় মঙ্গলবার(১৬নভেম্বর) রাত আনুমানিক ৯ টার দিকে রহিম মিয়া গং সহ অজ্ঞাত নামা আর ও ৮/১০ জন মোটর সাইকেল ও পিকআপ ভ্যান যোগে লাঠি ও দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে মৃণাল কান্তির বাড়িতে এসে গালি-গালাজ শুরু করে।

এক পর্যায়ে মৃণাল কান্তি প্রতিবাদ করলে তার ওপর হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে। পরে মৃণাল কান্তির বৃদ্ধা মা শান্তি রানী (৭০) ও তার ভাগিনা মোহন কুমার রায় (৩৫) এবং পোল্টি ফার্মের কর্মী খোকন কুমার (২৫) এগিয়ে আসলে রহিম মিয়া গং তার মায়ের শ্লীলতাহানীসহ লাঠি দিয়ে গুরুতর আহত করে। এসময় তার ভাগিনা মোহন কুমার ও খোকন কুমার এগিয়ে এলে তাদেরকেও দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালিয়ে গুরুত্বর আহত করে বীর দর্পে চলে যায়। পরে আহতদের আত্মচিৎকার শুনে এলাকবাসীরা এসে তাদেরকে উদ্ধার করে রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে মোহন কুমার রায়ের অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় কর্তব্যরত চিকিৎসক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

হামলার সময় দূর্বৃত্তরা মৃণাল কান্তির ওয়ারড্রপ এ থাকা নগদ ৭৬ হাজার টাকা ও ৩ ভরি ওজনের স্বর্ণের অলংঙ্কার যার আনুমানিক মূল্য ২ লাখ ১০ হাজার টাকা লুট করে এবং পোল্টি ফার্মের প্রায় ৭০০ ডিম ভেঙ্গে ফেলে বলে অভিযোগ করেন। এ ঘটনায় ১৭ নভেম্বর বুধবার রাতে পোল্ট্রি ব্যবসায়ী মৃণাল কান্তি রায় বাদী হয়ে রহিম মিয়া (৩১) কে প্রধান আসামী করে রাজারহাট থানায় একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে রাজারহাট থানার ওসি (তদন্ত) পবিত্র কুমার রায় বলেন, বুধবার রাতেই মামলাটি রেকর্ড করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

(পিএস/এসপি/নভেম্বর ১৮, ২০২১)