রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির মনোয়ন ফরম কিনতে না দিয়ে টালবাহানা করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষুব্ধ ভোটাররা সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে বৃহষ্পতিবার দুপুর দেড়টার দিকে তালিয়ে দেয়। এতে অবরুদ্ধ হয়ে পড়ে রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ের অফিসসহকারী কামরুল ইসলাম ও সহ-সভাপতি শেখ নুরুল হক। যদিও খবর পেয়ে পুলিশ এক ঘন্টা পরে তালা খুলে দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক রেড ক্রিসেন্ট ইউনিয়নের কয়েকজন সদস্য জানান, সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির ২০২২-২৪ এর নির্বাচন আগামী ৪ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনী তফশীল অনুযায়ী ১৮ নভেম্বর সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত মনোনয়ন সংগ্রহের সময় ধার্য ছিলো। কিন্তু দুপুর দেড়টার দিকে কয়েকজন ভোটাররা মনোনয়ন কিনতে গেলে অফিসে কেউ নেই জানিয়ে দেওয়া হয়।

এসময় মনোনয়ন ফর্ম কিনতে আসা সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন এবং আওয়ামীলীগ নেতা রাশেদুজ্জামান রাশিসহ কয়েকজনকে একই কথা বলা হয়। পরে ক্ষুব্ধ ভোটাররা রেড ক্রিসেন্ট কার্যালয়ে লাগিয়ে দেন।

এ ধরনের অভিযোগ পেয়ে সেখানে উপস্থিত হওয়া জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান বলেন, মনোনয়ন ক্রয় করতে দেওয়া হচ্ছে না এমন অভিযোগ পেয়ে তিনি রেড ক্রিসেন্ট কার্যালয়ের সামনে আসেন। সেখানে এসে দেখেন ক্ষুব্ধ ভোটাররা কার্যালয়ে তালিয়ে দিয়েছে।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার তামীম আহমেদ সোহাগ জানান, তিনি সকালে একবার গিয়েছিলেন। পরে চলে আসেন।

এছাড়া নির্বাচন কমিশনার সিটি কলেজের অধ্যক্ষ আবু সাঈদ বলেন, অসুস্থতার কারণে তিনি ঢাকায় অবস্তান করছেন।

সাতক্ষীরা পৌরসভার সাবেক কাউন্সিলর আব্দুস সেলিম বলেন, তিনি বাইরে অবস্থান করায় রেড ক্রিসেন্ট কার্যালয়ে যেতে পারেননি।

সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিটের উপ-পরিচালক আক্তার হোসেন বলেন, শ্বশুরের মৃত্যুজনিত কারণে তিনি ছুটিতে বাড়িতে এসেছেন।

তবে মনোনয়ন ক্রয় করতে আসা ভোটাররা দাবি করেছেন, কার্যালয়ে অফিসসহকারী কামরুল ইসলাম ছাড়া আর কেউ ছিলেন না। ইউনিটের উপ-পরিচালক তার শ্বশুর মারা যাওয়ায় সেখানে আছেন। কোন ভোটারই মনোনয়ন ফর্ম সংগ্রহ করতে পারেননি।

(আরকে/এসপি/নভেম্বর ১৮, ২০২১)