স্টাফ রিপোর্টার : ‘এ’ ইউনিটের গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের পরীক্ষা দিয়ে বুধবার থেকে শুরু হতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা।

এছাড়া বৃস্পতিবার ‘ডি’ ইউনিটের জীববিজ্ঞান অনুষদ, ২০ সেপ্টেম্বর ‘বি’ ইউনিটের সমাজবিজ্ঞান অনুষদ ও ‘এইচ’ ইউনিটের আইআইটি, ২১ সেপ্টেম্বর ‘ই’ ইউনিটের বিজনেস স্টাডিজ অনুষদ ও ‘জি’ ইউনিটের আইবিএ-জেইউ, ২২ সেপ্টেম্বর ‘সি’ ইউনিটের কলা ও মানবিকী অনুষদ এবং ২৩ সেপ্টেম্বর ‘এফ’ ইউনিটের আইন অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রতিদিন সকাল ৯টা থেকে শিফট ভিত্তিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এক শিফটের পরীক্ষার্থী অন্য শিফটের পরীক্ষায় অংশ নিতে পারবেন না। তবে যে সব পরীক্ষার্থী ইংরেজি মাধ্যমে পরীক্ষা দেবে তাদের পরীক্ষা প্রতি ইউনিটের পরীক্ষার সর্বশেষ শিফটে অনুষ্ঠিত হবে।

পরীক্ষার হলে পরীক্ষার্থীদের মাধ্যমিক/উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড ও ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে নিয়ে আসতে হবে।

ভর্তি পরীক্ষায় জালিয়াতি প্রতিরোধ করতে পরীক্ষা কেন্দ্রে ঘড়ি, ক্যালকুলেটর, মোবাইল ফোনসহ যে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। পরীক্ষা চলাকালে কোনো পরীক্ষার্থীর কাছে যে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস পাওয়া গেলে তাৎক্ষণিক বহিষ্কার করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মোহাম্মদ আলী।

এছাড়া পরীক্ষার প্রয়োজনীয় তথ্যাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও জানা যাবে।

(ওএস/এটিআর/সেপ্টেম্বর ১৬, ২০১৪)