ওয়াজেদুর রহমান কনক, নীলফামারী : নীলফামারীতে আওয়ামী লীগের কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাত ৮টা ৩০মিনিটে শহরের পৌর সুপার মার্কেটে জেলা আওয়ামী লীগের ডাকে এই সভা অনুষ্ঠিত হয়েছে। কর্মীসভায় প্রধান অতিথি ছিলেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে এবং যুগ্ন সাধারণ সম্পাদক আমজাদ হোসেনের সঞ্চালনায় কর্মীসভায় বক্তৃতা করেন নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, সভাপতি আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মশফিকুর ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক।

কর্মীসভায় ১১ নভেম্বরের ইউপি নির্বাচনের ভরাডুবির প্রসঙ্গে আলোচনা হলেও ঘুরে-ফিরে ২৮ নভেম্বরের পৌর নির্বাচনের প্রসঙ্গ চলে এসেছে।

এ প্রসঙ্গে বক্তৃতায় সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান সঠিক ভাবে দ্বায়িত্ব পালন না করার কারণে ইউপি নির্বাচনে ভরাডুবির কথা স্বীকার করেন। তিনি মঞ্চে উপস্থিত নেতাদের দেখিয়ে বলেন, ‘এখানে উপস্থিত অনেক নেতা ইউপি নির্বাচনে নৌকার বিরুদ্ধে কাজ করেছেন। যার প্রমাণ কল রেকর্ড আমার কাছে আছে।’ ইউপি নির্বাচনে নেতা-কর্মীরা সঠিক দ্বায়িত্ব পালন করেননি বলে অভিযোগ করেন তিনি। ভুল থেকে শিক্ষা নিয়ে বঙ্গবন্ধুর আদর্শ সত্যিকার ভাবে লালনের আহবান জানান তিনি।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন বলেন, আমরা একটি শান্তির শহরে বসবাস করছি। কেউ যাতে আমাদের এই শান্তি বিনষ্ট করতে না পারে, সেদিকে আমাদের সজাগ দৃষ্টি রাখতে হবে । আমাদের সন্তানদের ভবিষ্যত কোন গুন্ডাদের হাতে ছেড়ে দিতে পারি না।

পৌর আওয়ামী লীগের সভাপতি মশফিকুর ইসলাম রিন্টু বলেন, নীলফামারীর মানুষ এখন নির্বাচন নিয়ে মেতে আছে।
সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান বলেন, মুখে আমরা নিজেদের বঙ্গবন্ধুর সৈনিক বলে দাবি করি। নির্বাচন আসলে আমাদের আসল চরিত্র বেড়িয়ে আসে। ব্যাক্তিস্বার্থ হাসিলের জন্য আমরা এখন মরিয়া হয়ে উঠেছি। শুধু মুখে মুখে নিজেকে বঙ্গবন্ধুর সৈনিক দাবি করলে হবে না।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক বলেন, ১১টি ইউপির মধ্যে ৯টিতেই আমাদের পরাজয় স্বাভাবিকভাবে নেওয়া যাবে না। আমরা সবাই সমানভাবে এই পরাজয়ের জন্য দায়ী। দীর্ঘদিন ক্ষমতায় থাকায় সবকিছু পানসে হয়ে গেছে। আমাদের নিঃশ্বাসে-বিশ্বাসে বঙ্গবন্ধুর সৈনিক হতে হবে। রাজনীতির নামে এখন তামাশা চলছে। দুই চারজনকে সঙ্গে নিয়ে সেলফী তুলে রাজনীতি করা চলবে না, এটা একটা ভেলকীবাজীর রাজনীতি। এই রাজনীতি থেকে বেড়িয়ে আসতে হবে। যে আওয়ামী লীগ একাত্তরে খালি হাতে পাক বাহিনীকে পরাজিত করেছে, সত্যকে অনুধাবন করে বাস্তব পদক্ষেপ গ্রহণ করতে হবে।
কৃষিবিদ বদিউজ্জামান বাদশার মৃত্যুতে উপস্থিত সকলে দাঁড়িয়ে ১মিনিট নিরবতা পালন করেন।

রাত ৯টা ৪৫মিনিটে প্রধান অতিথির বক্তৃতায় নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর তাঁর বক্তৃতায় আগামী ২৮ নভেম্বর নীলফামারী পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী দেওয়ান কামাল আহমদকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান। তিনি বলেন, এবারের নির্বাচন আমাদের আদর্শের লড়াই, এটি আমাদের অস্তিত্বের লড়াই।

সভাপতির বক্তৃতায় জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ আগামী ২৮ নভেম্বর পৌরসভা নির্বাচনে স্বাধীনতার প্রতীক নৌকায় ভোট দেওয়ার আহবান জানান।

(ওআরকে/এএস/নভেম্বর ২৩, ২০২১)