রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সরকারের উন্নয়নে বাঁধা সৃষ্টিকারী বন ও ভূমিদস্যু সাতক্ষীরার কালিগঞ্জের সাত্তার মোড়ল ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন এবং আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সস্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দীন।

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, দীর্ঘদিন তিনি উপজেলা আ'লীগের সাংগঠনিক সম্পাদক ও বিগত ৫ বছর ইউপি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। ভাল কাজ করায় তিনি এবারও দলীয় প্রতীক নৌকা পেয়েছেন। আগামি ২৮ নভেম্বর নির্বাচনকে সামনে রেখে তিনি ইউনিয়নে নেতা কর্মীদের নিয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। অথচ বন্দেকাটি গ্রামের ভূমিদস্যু সাত্তার মোড়ল এবং তার বাহিনীর অন্যতম সদস্য হত্যাসহ একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামী আকবর মোড়ল, আব্দুল কাদেরসহ তাদের দোসররা এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করে চলেছে। তারা গোপন বৈঠকের মাধ্যমে বিশৃংখলা সৃষ্টিকরা, সরকারের উন্নয়নে বাঁধা সৃষ্টিকরাসহ বহু অপকর্ম করে দাপিয়ে বেড়াচ্ছে। তাদের কারনে বর্তমানে তিনি নিরাপত্তাহীনতায় রয়েছে উল্লেখ করে বলেন, ২০১২ ও ১৩ সালে হিন্দুর বাড়ীতে আগুন জ্বালানো ও সহিংসতার অর্থদাতা, বহু অপকর্মের হোতা সাত্তার মোড়ল ও তার বাহিনীর প্রধান সন্ত্রাসী, হত্যা, চাঁদাবাজীসহ ডজন মামলার আসামী নুরুল ডাকাত, আকবর মোড়লসহ ১৫/২০ জনের চিহ্নিত সন্ত্রাসীরা তার ও তার পরিবারের সদস্যদের জন্য হুমকী হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন সময় তারা সাত্তার মোড়লের বাড়িতে গোপন বৈঠক করে চলেছে। নৌকা প্রতিকের কর্মী ও সমর্থকদেরও তারা বিভিন্ন সময়ে খুন গুমের পাশাপাশি সারাজীবনের জন্যে পঙ্গু করে দেওয়ার হুমকী দিচ্ছে। তাদের হাতে আমার ভাই আব্দুর রহমান ও কর্মী আলঅউদ্দিন লাঞ্ছিত হয়েছে।

সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় সরকারের উন্নয়নে বাঁধা সৃষ্টিকারী ভূমিদস্যু সাত্তার মোড়ল ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন এবং আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রী ও পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
সংবাদ সস্মেলনে উপস্থিত ছিলেন বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল হক, সুভাষ ঘোষ, যুবলীগ নেতা শাহ আলম ও কৃষ্ণপদ কর্মকার।

এ ব্যাপারে জানতে চাইলে বিষ্ণুপুর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, তার বাবা দু’ বারের নির্বাচিত সফল ইউপি চেয়ারম্যান। তিনি রোববার কর্মী সমর্থকদের নিয়ে শো-ডাউন করায় নৌকা প্রতীকের প্রার্থী শেখ রিয়াজ যার পর নেই দুশ্চিন্তায় রয়েছেন। শেখ রিয়াজউদ্দিনের বিরুদ্ধে তার নির্বাচন কর্মীদের উপর একের পর এক হামলা, পোষ্টার ও ব্যানার ছেঁড়া, হুমকিসহ নানা অনিয়মের অভিযোগে তিনি সোমবার সংবাদ সস্মেলন করেন সাতক্ষীারা প্রেসক্লাবে। এ খবর পেয়ে রাতেই তার সন্ত্রাসী বাহিনীর সদস্য চাঁদাবাজিসহ কয়েকটি মামলার আসামী ফিরোজ লস্বর, ফিরোজ হোসেন, মামুনুর রশীদ মিন্টু, আলাউদ্দিন মোড়ল, রবিউল ইসলাম, হাফিজুর রহমান হাফিসহ কয়েকজন তার নির্বাচন কর্মী আশরাফুল ইসলাম ও রবিউল ইসলামকে পিটিয়ে জখম করেছে। আশরাফুল ইসলাম বর্তমানে কালীগঞ্জ উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে আব্দুস সাত্তার মোড়ল সাংবাদিকদের বলেন, তিনি জাতীয় পার্টি করেন। তার বাড়িতে কোন গোপন বৈঠকের প্রশ্নই আসে না। আগামি ২৮ নভেম্বর পরাজয় ঠেকাতে পারবেন না এমন আশঙ্কায় শেখ রিয়াজউদ্দিন ভুল বকছেন।

(আরকে/এসপি/নভেম্বর ২৩, ২০২১)