স্পোর্টস ডেস্ক : ৩২২ রান করার পর বাংলাদেশ নারী ক্রিকেট দল যে বিশাল একট জয় পেতে যাচ্ছে, তা ছিল অনুমেয়। সেই কাজটিই সহজ করে নিলেন বোলাররা। যুক্তরাষ্ট্র নারী ক্রিকেট দলকে ৫৩ রানে অলআউট করে দিলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের বোলাররা। যার ফলে ২৬৯ রানের বিশাল এক জয় নিয়ে মাঠ ছেড়েছে নিগার সুলতানা অ্যান্ড কোং।

টস হেরে ব্যাট করতে নেমে শারমিন আক্তার সুপ্তার অপরাজিত ১৩০ রানের ওপর ভর করে বাংলাদেশ সংগ্রহ করে ৩২২ রান। জবাব দিতে নেমে ৩০.৩ ওভার ব্যাট করে মাত্র ৫৩ রানেই অলআউট হয়ে যায় যুক্তরাষ্ট্র।

সালমা খাতুন, ফাহিমা খাতুন এবং রুমানা আহমেদ নেন ২টি করে উইকেট। জাহানারা আলম নেন ১টি উইকেট। দু’জন হলেন রানআউট এবং একজন ব্যাট করতেই নামতে পারেননি।

হারারের সানরাইজ স্পোর্টস ক্লাব মাঠে আজ সকালে টস জিতে বাংলাদেশকেই ব্যাট করার আমন্ত্রণ জানায় যুক্তরাষ্ট্র। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশের ব্যাটাররা। উদ্বোধনী জুটিতেই ওঠে ৯৬ রান। ৪৭ রান করেন মুর্শিদা খাতুন।

এরপর ৩৩ রান করে আউট হন নিগার সুলতানা। ফরাজানা হক করেন ৬৭ রান। তবে বাংলাদেশের হয়ে নারী ওয়ানডে ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করেন শারমিন আক্তার সুপ্তা। ১৪১ বলে ১৩০ রান করেন তিনি।

৩২৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড়ে যুক্তরাষ্ট্রের ব্যাটাররা। শুরুতেই ১ রান করে রানআউট হয়ে যান মাহিকা কান্দানালা। ৬ রান করে সালমার বলে আউট হন গার্গি বোগলে।

অধিনায়ক সিন্ধু শ্রীহর্ষ হরেন ১৫ রান। রুমানার বলে আউট জন তিনি উইকেটরক্ষক নিগারের হাতে ক্যাচ দিয়ে। লিসা রামজিত রানআউট হন কোনো রান না করেই। শেবানি বাস্কার করেন ২ রান। ১ রান করেন ইসানি ভাগেলা। সর্বোচ্চ ১৬ রান করেন তারা নোরিস।

মোকসা চৌধুরী ৮ রান করে আউট হয়ে যান। অক্ষত রাও কোনো রান না করে আউট হতেই শেষ হয়ে যায় যুক্তরাষ্ট্রের ইনিংস। উজমা ইফতিখার ব্যাট করতেই মাঠে নামতে পারেননি।

(ওএস/এএস/নভেম্বর ২৩, ২০২১)