সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : বসতঘরে লুকিয়েও রক্ষা পেলেন না স্বামী স্ত্রী। দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের বলাইশিমুল গ্রামে বসতঘরে ঢুকে স্বামীস্ত্রীকে এলোপাতারি কুপিয়ে মারাত্মক জখম করলো প্রতিপক্ষের লোকেরা। 

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বলাইশিমুল মধ্যপাড়া গ্রামে এ সন্ত্রাসী হামলার ঘটনাটি ঘটে। এতে ওই গ্রামের মৃত নাইব আলীর ছেলে ইজ্জত আলী (৫০) ও তার স্ত্রী স্বপ্না আক্তার (৪৫) কে কেন্দুয়া উপজেলা হাসপাতালে নেয়া হলে দুজনকেই আশংকাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে রয়েছে ইজ্জত আলী।

জানা যায়, জমি সংক্রান্ত বিষয়ে একই গ্রামের সাহাবুদ্দিনের ছেলে সোনা মিয়া ও সদ্দু মিয়া গংদের সাথে বিরোধ চলে আসছিল। এর জের ধরে সোনা মিয়া ও সদ্দু মিয়ার নেতৃত্বে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কয়েকজন ধাড়ালো অস্ত্র নিয়ে ইজ্জত আলীর বসতঘরে ঢুকে স্বামীস্ত্রীকে এলোপাতারি কুপিয়ে মারাত্মক জখম করে। এতে ইজ্জত আলীর দেহ থেকে হাতে পায়ের আংগুল বিচ্ছিন্ন হয়ে যায় এবং মাথা দিয়ে প্রচুর রক্তক্ষরণ হতে থাকে। তাদের আর্তচিৎকারে আশেপাশের লোকজন এসে তাদেরকে উদ্ধার করে দ্রুত কেন্দুয়া উপজেলা হাসপাতালে নিয়ে যায়। হাসপাতাল সূত্র জানায় দুজনকেই আশংকাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তবে ইজ্জত আলীর মৃত্যু ঝুকি রয়েছে।

কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সাইফুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তবে এরকম এলোপাতারি কুপিয়ে মানুষ মানুষকে জখম করতে পারে তা ভাবতেও পারিনা। তিনি বলেন, লিখিত অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

(এসবি/এসপি/নভেম্বর ২৫, ২০২১)