মিলাদ হোসেন অপু, ভৈরব (কিশোরগঞ্জ) : আসন্ন ভৈরব উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ মোট ৪৬ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। আজ বৃহস্পতিবার দিনব্যাপী প্রার্থীগণ তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। 

আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিলের নেতাদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। নৌকার সমর্থনে প্রার্থীদের পক্ষে দলে দলে নেতাকর্মীদের মনোনয়ন পত্র দাখিল ইতিবাচক হলেও বিএনপি মনোনীত প্রার্থীদের মনোয়ন পত্র দাখিল না করলেও নৌকা বিরোধী স্বতন্ত্রপ্রার্থী হিসেবে একাধিক প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এছাড়াও সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন দাখিল করেছেন ৭৮ জন, মেম্বার পদে ২৪৩ জন। ভৈরব উপজেলার ৭ ইউনিয়নে নৌকা মনোনীত প্রার্থীদের মধ্যে সাদেকপুর ইউনিয়ন থেকে মো. সাফায়েত উল্লাহ, আগানগর ইউনিয়ন থেকে মো. হুমায়ুন কবির, শিমুলকান্দি ইউনিয়ন থেকে মো. মিজানুর রহমান, গজারিয়া ইউনিয়ন থেকে ফরিদ উদ্দিন খান, কালিকাপ্রসাদ ইউনিয়ন থেকে মো. ফারুক মিয়া, শিবপুর ইউনিয়ন থেকে মো. শফিকুল ইসলাম, শ্রীনগর ইউনিয়ন থেকে মো. আবুল বাশার মনোনয়ন পত্র জমা দেন।

এ সময় তাদের সাথে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মির্জা সোলায়মান, উপজেলা আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক জাহাঙ্গীর, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলামসহ অসংখ্য নেতাকর্মী ও স্বতন্ত্রপ্রার্থীর পক্ষে সমর্থকরা দলে দলে উপস্থিত হয়েছেন।

এছাড়াও চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন সাদেকপুর ইউনিয়ন থেকে মো. তোফাজ্জল হক। আগানগর ইউনিয়ন থেকে সেলিম আহমেদ, মো. হুমায়ুন কবীর, মো. মুসলিম মিয়া, মো. লায়েছ উদ্দিন, তাদির ইসলাম, মোহাম্মদ আবুল বাসার, মো. শফিকুল ইসলাম, খায়রুল আলম।

শিমুলকান্দি ইউনিয়ন থেকে শামিম মিয়া, আক্তার হোসেন মিয়া, মো. বাবুল মিয়া, আবদুল আজিজ। গজারিয়া ইউনিয়ন থেকে মো. নবী হোসেন (সেন্টু), জাহিদুল ইসলাম রাজু, এ.এস শাহরিয়ার, শাহাদাৎ হোসেন, মো. বশির আলম, কাজী নুরুল আলম, মো. নুরুল আলম সোহেল, সায়েম মিয়া, কাইসার আহম্মেদ ভূইয়া, আমিনুল ইসলাম।

কালিকাপ্রসাদ ইউনিয়ন থেকে মুহম্মদ আবদুল্লাহ আল মামুন, মো. হারুন অর রশিদ, লিটন মিয়া, ফজলুল কবির, মো. জসিমউদদীন ভূইয়া, কামাল খান। শিবপুর ইউনিয়ন থেকে মো. দ্বীন ইসলাম, মাসুদ রানা, হাসান, সাহিদ মিয়া, মো. ছালাউদ্দিন, রাসেল রহমান ও শ্রীনগর ইউনিয়ন থেকে মোহাম্মদ হারুন অর রশিদ ভূইয়া, মোশারফ হোসেন হেলিম, মো. কফিলউদ্দিন, মো. হেলাল উদ্দিন।

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার প্রলয় কুমার সাহা বলেন, আজ ২৫ নভেম্বর ছিলো মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। ২৯ নভেম্বর উপজেলা পরিষদ বঙ্গবন্ধু হলরুম মিলনায়তনে সকাল ১০টা থেকে প্রার্থী যাচাই-বাছাইয়ের দিনব্যাপী কার্যক্রম চলবে। আগামী ৬ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ৭ ডিসেম্বর প্রার্থীদের মার্কা প্রদান করা হবে এবং আগামী ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। ভৈরবে অবাধ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় সকল কার্যক্রম গুচিয়ে নেয়া হয়েছে।

(এম/এসপি/নভেম্বর ২৫, ২০২১)