দিলীপ চন্দ, ফরিদপুর : শহর পর্যায়ে ফরিদপুর পৌরসভার দরিদ্র জনগোষ্ঠীর পুষ্টি বিষয়ক উত্থাপন শীর্ষক এক কর্মশালা  সোমবার ২৯ নভেম্বর ফরিদপুর পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এর সার্বিক সহযোগিতায় প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান প্রকল্প ।

ফরিদপুর পৌরসভায় মিলনায়তনে অনুষ্ঠিত এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস। এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন যুগের ধারাবাহিকতায় মানুষের মধ্যে পুষ্টির বিষয়ে সচেতনতা বেড়েছে। কেননা সুস্থ জাতি তৈরি করতে হলে পুষ্টির ভূমিকা অনস্বীকার্য।

আমাদের সকলের এ ব্যাপারে জ্ঞান থাকা দরকার। দীর্ঘদিন ধরে এ ব্যাপারে কাজ করায় ইউএনডিপিকে ধন্যবাদ জানান।
তিনি বলেন শহরের পাশাপাশি রুরাল এরিয়া তে ও জনগণের সচেতনতা রক্ষায় ইউএনডিপি আরও ভালো কাজ করতে পারে এ ব্যাপারে পৌরসভার পক্ষ থেকে তাদের সব ধরনের কাজে সহায়তা দেবার আশ্বাস প্রদান করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর সভার প্রধান নিবার্হী কর্মকর্তা শাহজাহান মিয়া, টাউন ম্যানেজার অসীম কুমার সাহা, অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সামিনা ইসরাত, এছাড়া স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেজাউল হায়াত, এনজিও সংস্থা নিউট্রিশিয়ান ইন্টারন্যাশনাল এর মাহফুজ ইসলাম প্রমূখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভার ২০ নং ওয়ার্ড কাউন্সিলর ও ২ নং প্যানেল মেয়র মতিউর রহমান শামীম, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হানিফ শেখ, ফরিদপুর পৌরসভার সচিব তানজিলুর রহমান। সেনেটারী ইন্সপেক্টর মোঃ মামুন হোসেন প্রমুখ। অনুষ্ঠানে কমিউনিটি ওরগানাইজেশন এর পক্ষে ছিলেন ইন্দ্রজিত দাস ও অসীম কুমার দাস।

(ডিসি/এএস/নভেম্বর ২৯, ২০২১)