স্টাফ রিপোর্টার : দেশে তৃণমূল পর্যায়ে সর্ববৃহৎ সাংবাদিক সংগঠন " বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম"-বিএমএসএফ'র কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সম্পাদক শাহ্ আলম শাহীকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বরণ করে নিয়েছে,সংগঠনের সর্ব্বোচ পরিচালনা পরিষদ।

রাজধানী ঢাকার দিলকুশায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার দুপুরে সংগঠের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সম্পাদক বিশিষ্ট সাংবাদিক শাহ্ আলম শাহীকে ফুলেল শুভেচ্ছা দিয়ে অভ্যর্থনা জানায়,সংগঠনের সর্ব্বোচ পরিচালনা পরিষদ নেতৃবৃন্দ।

১ ডিসেম্বর সংগঠনের বিশেষ সভার প্রস্তুতি গ্রহণ সভায় এই অভ্যর্থনা জানানো হয়। পরে বিএমএসএফ'র কেন্দ্রীয় সিনিয়র সহ- সভাপত ও সর্ব্বোচ পরিচালনা পরিষদের বিজ্ঞ সদস্য সাইদুর রহমান রিমনের সভাপতিত্বে পহেলা ডিসেম্বর বিশেষ সভার প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। প্রস্তুতি সভায় সংগঠনের ভারপ্রাপ্ত সম্পাদক শাহ্ আলম শাহী, কেন্দ্রীয় ও সর্ব্বোচ পরিষদের নেতা আজহারুল হক, সাজ্জাদ হোসেন চিস্তি, আবুল কালাম আজাদ, মাহবুবুল আম্বিয়া, মিজানুর রহমান, সোহাগ আরেফিন, এনামুল, কবীর সোহেল, আবুল কালাম, এম,এ,আকরাম, আমিনুল ইসলাম আজাদ, খালেকুজ্জামান পান্নু, সাবরীন জেরী, রিয়াজুল ইসলাম বাচ্চু, শারমীন সুলতানা মিতু, তাসলিমা আক্তার, জুয়েল খন্দকার, কলিম এম জায়াদী, কামরুল হকচ চৌধুরী, মাসুম বিল্লাহ, নান্টু লাল দাশ, ইয়াসিন আলী, মীর আলাউদ্দীন,আবু বক্কর তালুকদার, মোহাম্মদ আলী সুমন,কাজী ফয়েজ আহমেদ, মাসুম তালুকদার সহ অন্যরা বক্তব্য রাখেন।

খ্যাতনামা সাংবাদিক শাহ্ আলম শাহী দেশের তৃণমুল পর্যায়ে সর্ববৃহৎ সাংবাদিক সংগঠন ‘বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র এর কেন্দ্রীয় কমিটি’র ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পাওয়ায় বক্তরা বলেন, শাহী বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও অকৃত্রিম পেশাদারিত্ব বজায় রেখে তিন যুগ ধরে এই পেশায় জড়িয়ে আছেন। সবসময় বস্তুনিষ্ঠতার প্রতি গুরুত্ব দেন তিনি। তাঁর মাঝে পেশাদারিত্বের মনোভাব শক্তিশালী। ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে তিনি সকল উন্নয়ন এবং অন্যান্য সংবাদ তুলে ধরায় পেশাদারিত্বের মনোভাব অক্ষুন্ন রেখেছেন।

প্রসঙ্গত আশি’র দশক থেকে শাহ্ আলম শাহী গণমাধ্যমের সাথে সম্পৃত্ত রয়েছেন। ব্যবহারিক জীবনে অত্যন্ত স্পষ্ট ভাষী, সদা ব্যস্ত,কর্ম চঞ্চল এই গণমাধ্যম ব্যক্তিত্ব মানুষটি মূলতঃ চ্যানেল আই’য়ের স্টাফ রিপোর্টার হিসেবে দিনাজপুরে কর্মরত রয়েছেন। এছাড়াও জাতীয় দৈনিক এবং বেশকিছু প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাথেও তিনি সম্পৃক্ত। শাহ্ আলম শাহী দিনাজপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপত্বিও দায়িত্বে রয়েছেন। স্থানীয় দু’টি সাপ্তাহিক পত্রিকা প্রকাশনায়ও জড়িত।

সাংবাদিকতা ও সাহিত্যের পাশাপাশি সাংস্কৃতি অঙ্গণে তাঁর অবাধ বিচরণ। নাটক,চলচিত্র,ভিডিও মিউজিকে ব্যাপক সাফল্য রেখেছেন তিনি। সকল শোভন ও সুন্দরের প্রতি প্রগাঢ় ভালোবাসায় তিনি কাতর। আবার অসুন্দর এবং অসামঞ্জস্যের বিরুদ্ধে তাঁর প্রচন্ড ক্রোধ.সংক্ষোভ দ্রোহ ও বিপ্লব। তাঁর সকল অনুভব এবং উচ্চারণ স্বঃস্ফুর্ত ও অন্তর্গত নিখাদ চেতনা থেকে যেমন উৎসারিত.তেমনি তা পরিশীলিত এবং শিল্পোত্তীর্ণ। পেশাগত জীবনের পলাতক মূহুর্তগুলোকে ছাড় না দিয়ে তিনি সাহিত্য-সাংস্কৃতির সৃজনশীল কর্মপ্রচেষ্টায় ধরে রেখেছেন। সাহিত্য ও সাংবাদিকতায় অসংখ্য পুরস্কার লুফে নিয়েছেন তিনি।

(এসএস/এএস/নভেম্বর ২৯, ২০২১)