শেখ সাদ বীন শরীফ, নড়াইল : নড়াইলে মফি শেখ হত্যা মামলায় এক জনের ফাঁসি ও ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছে জেলা ও দায়রা জজ আদালত। মঙ্গলবার সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান এ আদেশ দেন।

মামলার বিবরণে বলা হয়, নড়াইল সদর উপজেলার ভবানিপুর গ্রামের মফি শেখ গত ২০১৬ সালের ১৮ই জুলাই সকালে ছেলে মিঠুন শেখের স্কুলে উপবৃত্তির টাকা তুলতে সরকেল ডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান। সেখান থেকে টাকা তুলে বাইসাইকেল যোগে বাড়ি ফেরার পথে মাথাভাঙ্গা ব্রিজের কাছে পৌঁছালে আসামীরা ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে গুরুতর যখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হলেন সদর উপজেলার ভবানিপুর গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে জামিনুর রহমান মোল্যা। এছাড়া ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন একই গ্রামের লুৎফর রহমানের ছেলে সাদ্দাম হোসেন শুভ, মৃত মোকছেদ মোল্যার ছেলে সাহিদ মোল্যা ও মৃত ছাকেম আলীর ছেলে সাত্তার মোল্যা। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

অপর দুই আসামী আবেনুর খাতুন ও সাখায়েত হোসেনকে বেকসুর খালাশ প্রদান করা হয়।

(এসবিএস/এএস/নভেম্বর ৩০, ২০২১)