এ কে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশা  উপজেলার কলিমহর  ইউনিয়নকে সন্ত্রাস ও মাদকমুক্ত করে মডেল হিসাবে গড়ে তুলতে একাধারে ২০ বছরের মেম্বার বিধান কুমার বিশ্বাস চেয়ারম্যান প্রার্থী হতে যাচ্ছে। তিনি ১৯৯২ সাল থেকে এ ইউনিয়নের ১নং ওয়ার্ড থেকে পর পর তিন বার মেম্বার হিসেবে দ্বায়িত্ব পালন করেন। দায়িত্ব কালে এলাকায় সামাজিক কর্মকান্ডের পাশাপাশি ইস্কুল কলেজ, মসজিদ, মাদ্রাসা, কবরস্থান, মন্দির, শ্মশানসহ রাস্তা ঘাট নির্মাণ করেন। তার কাছে গিয়ে শুন্য হাতে ফেরেনি কেউ যার কারনেই নাম হয়েছে দানবীর।

বিধান কুমার বিশ্বাস কলিমহর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে সব শ্রেনী-পেশার মানুষের কাছে দোয়া প্রার্থী। তিনি প্রায় প্রতিদিনই কলিমহর ইউনিয়নে সব শ্রেণীর ভোটারদের মাঝে গনসংযোগ চালিয়ে যাচ্ছেন। আর নতুন ও পুরাতন ভোটাররা চান নিরীহ,সৎ ও যোগ্য একজন মানুষ এবার তাদের কলিমহর ইউনিয়নের চেয়ারম্যান পদে আসুক।যাকে মানুষের বিপদে আপদে কাছ পাওয়া যায়।

তথ্য সংগ্রহ কালে জানতে পারি, চেয়ারম্যান প্রার্থী বিধান কুমার বিশ্বাস এর বাবা মানবেন্দ্র কুমার বিশ্বাস ছিলেন হোসেন ডাঙ্গা হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। এছাড়াও তার ঠাকুর দাদা ছিলেন তৎকালীন বৃটিশ সরকারের অধীনে থাকা বর্তমান কলিমহর ও সরিষা ইউনিয়নের প্রসিডেন্ট।

বিধান কুমার বিশ্বাস এর সাথে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পর্কে কথা হলে তিনি বলেন, আমার পূর্ব পুরুষেরা এই এলাকার মানুষের জন্য কাজ করে গেছে। আমিও ছাত্র জীবন থেকে রাজনীতির সাথে জড়িত। আমি একাধারে ১৯৯২ সাল থেকে ২০১২ সাল অব্দি মেম্বার ছিলাম। এ সময় এলাকায় সামাজিক কর্মকান্ডের পাশাপাশি ইস্কুল কলেজ, মসজিদ, মাদ্রাসা, কবরস্থান, মন্দির, শ্মশান সহ রাস্তা ঘাট নির্মাণ করেছি। এবার আমি সব শ্রেনীর ভোটারদের দাবীর মুখে চেয়ারম্যান প্রার্থী হতে যাচ্ছি।

তিনি দাবী করেন রাজবাড়ী তথা পাংশা উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে আছে। আমি বিশ্বাস করি উপজেলা প্রশাসন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে। আর সেই লক্ষে আমি প্রার্থী হতে যাচ্ছি এবং আমি আশাবাদী এবার কলিমহর ইউনিয়ন থেকে বিপুল ভোটে বিজয়ী হবো।

উল্লেখ্য ঘোষিত তফসিল অনুযায়ী,৫ম ধাপে উপজেলার ১০ টি ইউনিয়নে ৭ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৯ ডিসেম্বর। আপিল ১০ থেকে ১২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ১৩ ও ১৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ১৫ ডিসম্বর, প্রতীক বরাদ্দ ১৭ ডিসেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারি।

(একে/এএস/নভেম্বর ৩০, ২০২১)