বিনোদন ডেস্ক : বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠিত হবে ১৬দিন ব্যাপী এক মহা আয়োজন। ‘লাল সবুজের মহোৎসব’ নামের অনুষ্ঠানটি আয়োজন করছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)। এর ব্যবস্থাপনায় আছে ওয়ান মোর জিরো।

উৎসবটির পর্দা উঠবে আগামীকাল ১ ডিসেম্বর থেকে। রাজধানীর হাতিরঝিল এমফিথিয়েটারে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে শুরু হবে আয়োজন। চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত। আয়োজনটি সকলের জন্য থাকছে উন্মুক্ত।

এই আয়োজনে প্রতিদিন অংশ নেবেন দেশের অনেক তারকা। হবে গান, নাচ ও নানা রকম সাংস্কৃতিক আয়োজন।

সেখানে জুটি হয়ে অংশ নেবেন চিত্রনায়ক নিরব হোসেন ও অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। আগামীকাল হাতির ঝিলের একটি মঞ্চ তারা মাতিয়ে তুলবেন নাচের তালে। বিষয়টি নিশ্চিত করেছেন নিরব।

তিনি বলেন, ‘রিহার্সাল চলছে। আরেফিন রুমির গাওয়া ‘লাল সবুজের বিজয় নিশান’ গানের সঙ্গে পারফর্ম করবো আমরা। টানা দুই বছর পর আমি ও মেহজাবীন মঞ্চে পারফর্ম করবো। তাই দু’জনেই এক্সাইটেড। এটি অনেক বড় আয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী এই আয়োজনের উদ্বোধন করবেন। তাই চেষ্টা করছি আমাদের পারফর্ম যেন সবার মন ছুঁয়ে যায়।’

জানা গেছে, রাজধানীর হাতিরঝিল এমফিথিয়েটারে ১ ডিসেম্বর উৎসবটি ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে বিশেষ অতিথি হিসেবে সরাসরি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, এমপি। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন এফবিসিসিআই-এর সভাপতি মো. জসিম উদ্দিন।

উদ্বোধনী আয়োজন শেষে থাকবে বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা। যেখানে গান পরিবেশন করবেন রেজওয়ানা চৌধুরী বন্যা, কৌশিক হোসেন তাপসসহ অর্ধশতাধিক শিল্পী। মঞ্চে বিভিন্ন গানের সঙ্গে পারফর্ম করবেন নিরব-মেহজাবীনসহ নাটক-সিনেমার আরও অর্ধশতাধিক শিল্পী।

থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর বিশেষ তথ্যচিত্র। সঙ্গে আতশবাজির ঝলকানিও থাকবে এই উৎসবের প্রথম দিনের আয়োজনে।

(ওএস/এসপি/নভেম্বর ৩০, ২০২১)