তপু ঘোষাল, সাভার : ঢাকা জেলার সাভারে চাঞ্চল্যকর সোহেল হোসেন হত্যা মামলার প্রধান আসামি মানিক মোল্লা (৩০) কে গ্রেফতার করেছে (র‌্যাব-৪) এর একটি দল।

সোমবার (২৯ নভেম্বর) রাত সাড়ে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর জেলার বিরামপুর এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মানিক মোল্লা রাজবাড়ী জেলার বাসিন্দা। তবে তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি । মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে র‌্যাব-৪।

র‌্যাব-৪ জানায়, পূর্ব শত্রুতার জেরে গত ২০ নভেম্বর সন্ধ্যা অনুমান ৭ টার দিকে গ্রেফতার মানিক মোল্লাসহ পলাতক অন্যান্য আসামিরা ভিকটিম সোহেল হোসেনকে বাসা হতে ডেকে এনে সাভার পৌর এলাকার (৮নং ওয়ার্ড) ডেল্টার মোড় সংলগ্ন একটি গ্যারেজের সামনে ফেলে এলোপাথারি ভাবে মারধর করে। এক পর্যায়ে আসামিরা ভিকটিমকে জাপটে ধরে ধারালো অস্ত্র দিয়ে নাভির নিচে সজোরে আঘাত করে পেটের ভুরি ক্ষতবিক্ষত করে এবং ভিকটিমের ভুরি বের হয়ে যায়। পরবর্তীতে ভিকটিমকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। পরবর্তীতে ভিকটিমের পিতা বাদী হয়ে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যার পরপরই আসামিরা গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়। বিষয়টি প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়াসহ এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। ফলশ্রুতিতে র‌্যাব-৪ আসামীদের গ্রেফতারে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

গোয়েন্দা অনুসন্ধানে জানা যায় যে, উক্ত হত্যার সাথে জড়িত মূল হত্যাকারী মানিক মোল্লা দিনাজপুর জেলার বিরামপুর এলাকায় আত্মগোপনে রয়েছে। পরে সেখানে সাঁড়াশি অভিযান পরিচালনা করে সোহেল হত্যার সাথে জড়িত মানিক মোল্লাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৪ আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামি উক্ত হত্যার সাথে সরাসরি জড়িত বলে স্বীকার করেছে। ভিকটিম ও হত্যাকারী পূর্ব পরিচিত। পূর্ব শত্রুতার জেরে এই হত্যাকান্ড সংঘঠিত হয়েছে বলে জানা যায়। গ্রেফতার আসামিকে সাভার মডেল থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন। হত্যার সাথে জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারে র‌্যাবের অভিযান চলমান রয়েছে বলেও জানায় র‌্যাব-৪।

(টিজি/এএস/নভেম্বর ৩০, ২০২১)