চাটমোহর (পাবনা) প্রতিনিধি : “শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ, কৃষক বাঁচলে বাঁচবে দেশ” এই শ্লোগানে পাবনার চাটমোহর খাদ্য গুদামে অভ্যন্তরিন আমন ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে উপজেলার রেলবাজারস্থ খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সৈকত ইসলাম।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ শরিফুল ইসলাম, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা তৈয়ব উল্লাহ খান, উপজেলা চাউল মিল মালিক সমিতির সভাপতি ও সাবেক পৌর মেয়র প্রফেসর আব্দুল মান্নান, সাধারন সম্পাদক আলহাজ¦ আব্দুল কুদ্দুস সরকার প্রমূখ।

জানা গেছে, খাদ্য গুদামে অভ্যন্তরিন এই ধান-চাল সংগ্রহ অভিযানে কৃষি কার্ডধারী লটারীর মাধ্যমে নির্বাচিত কৃষকের নিকট থেকে ২৭ টাকা কেজি দ্বরে ৭৪১ মেট্টিক টন ধান ও তালিকাভূক্ত লাইসেন্সধারী ৬৬জন মিল মালিকের নিকট থেকে ৫৩৯ মেট্টিক টন চাউল সংগ্রহ করা হবে। উদ্বোধনী দিনে কৃষি কার্ডধারী মথুরাপুর এলাকার কৃষক গোলাম মোস্তফার নিকট থেকে ধান সংগ্রহ করা হয়। এ অভিযান আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বলে খাদ্য গুদাম কর্মকর্তা জানান।

(এস/এসপি/ডিসেম্বর ০২, ২০২১)