লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার আসন্ন ইতনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শেখ মনিরুজ্জামান (৫৫)’র ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। তাকে আশংকাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শেখ মনিরুজ্জামান ইতনা ইউনিয়নের বাকপাড়া গ্রামের আঃ মান্নান শেখের ছেলে। তিনি ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং ইতনা স্কুল এ্যান্ড কলেজের ক্রীড়া শিক্ষক। আসন্ন ইউপি নির্বাচনে ওই ইউনিয়নে প্রতিদ্বন্ধিতাকারী মোট ৭ জন প্রার্থীর মধ্যে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন। বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) বিকাল ৩টার দিকে ইতনা ইউনিয়নের দৌলতপুর গ্রামের বুড়ো ঠাকুরের গাছতলায় এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে বলে এলাকাবাসীর অভিমত।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে ,বৃহস্পতিবার দুপুরের দিকে সাবেক চেয়ারম্যান শেখ মনিরুজ্জামানকে তার পরিচিত কেউ মোবাইল ফোনে দৌলতপুর গ্রামের মাঠের মধ্যে অবস্থিত ‘বুড়ো ঠাকুরের গাছতলা’ নামক নির্জন আশ্রম এলাকায় ডেকে নিয়ে যায়। সেখানে পৌছানোর পর পুর্ব থেকে ওৎ পেতে থাকা অজ্ঞাত এক দল সন্ত্রাসী তাকে ধারালো অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে তার মাথা ও পেটে কুপিয়ে গুরুতর জখম করে মোটর সাইকেল যোগে পালিয়ে যায়। পরে স্থানীয় পথচারীরা গুরুতর আহত মনিরুজ্জামানকে উদ্ধার করে দ্রুত লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। অবস্থার অবনতি হওয়ায় তাকে সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক বিপাশা মোশারফ বলেন, মাথার আঘাত গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ আবু হেনা মিলন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার সাথে জড়িতোদের সনাক্ত করে আটকের চেষ্টা চলছে।

উল্লেখ্য, ৪র্থ ধাপে লোহাগড়া উপজেলার ১২ টি ইউনিয়নে আগামী ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

(আরএম/এএস/ডিসেম্বর ০২, ২০২১)