বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের কচুয়ায় পুলিশ অভিযান চালিয়ে উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক কবীর শেখ (৩৫) ও জামায়াত ইসলামীর সমর্থক ইয়াহিয়া সিকদারকে (৩২) গ্রেপ্তার করেছে। মঙ্গলবার গভীর রাতে কচুয়া উপজেলার খলিশাখালী গ্রাম থেকে কবীরকে ও একই উপজেলার গজালিয়া গ্রাম থেকে ইয়াহিয়াকে গ্রেপ্তার করে।

যুবদল নেতা কবীরকে একটি হত্যা প্রচেষ্টার মামলায় ও জামায়াত সমর্থক ইয়াহিয়াকে সাঈদীর মামলার রায়ের আগে নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনার অভিযোগে পুলিশ গ্রেপ্তার করে। বুধবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। যুবদল নেতা কবীর খলিশাখালী গ্রামের আয়ুব আলী শেখের ছেলে ও ইয়াহিয়া সিকদার গজালিয়া গ্রামের মাজহারুল সিকদারের ছেলে।

কচুয়া থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান বলেন, সোমবার গভীর রাতে পুলিশ পৃথক অভিযান চালিয়ে যুবদল নেতা কবীরকে ও জামায়াত সমর্থক ইয়াহিয়াকে গ্রেপ্তার করেছে। এরমধ্যে কবীরের বিরুদ্ধে কচুয়া থানায় একটি হত্যা প্রচেষ্টার মামলা রয়েছে। অন্যদিকে জামায়াত নেতা দেলওয়ার হোসেন সাঈদীর রায়কে ঘিরে কচুয়া উপজেলার গজালিয়া এলাকায় নাশকতামূলক কর্মকান্ড ঘটাতে পরিকল্পনা করা হচ্ছে এমন গোপণ সংবাদের ভিত্তিতে জামায়াত সমর্থক ইয়াহিয়া সিকদারের বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে বলে তিনি দাবি করেছেন।

(একে/এএস/সেপ্টেম্বর ১৭, ২০১৪)