স্টাফ রিপোর্টার : গণফোরামের (মন্টু) ষষ্ঠ জাতীয় কাউন্সিলে নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন মোস্তফা মহসিন মন্টু। আর সাধারণ সম্পাদক পদে রয়েছেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। আজ শুক্রবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মিলনায়তনে এই দুই নেতাকে সভাপতি সাধারণ সম্পাদক করে ১৫৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। 

বিকেলে সাংগঠনিক অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি নির্বাচনের জন্য নির্বাচনী কমিটি গঠিত হয়। নির্বাচনী অধিবেশনে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট মহসিন রশিদ। কমিটির পক্ষে নতুন কমিটির সদস্যদের নাম পড়ে শোনান অধ্যাপক আবু সাইয়িদ।

আজ শুক্রবার সকাল ১০টায় রাজধানীর ইনিঞ্জনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শুরু হওয়া কাউন্সিলে প্রথম অধিবেশন শুরু হয়। অধিবেশনে সশরীরে উপস্থিত না হতে পারলেও ড. কামাল হোসেন সম্মেলনকে স্বাগত ও শুভেচ্ছা জানিয়ে চিঠি দিয়েছেন বলে জানান মোস্তফা মহসীন মন্টু। তিনি বলেন, ‘ড. কামাল শারীরিক অসুস্থতার কারণে উপস্থিত হতে পারেননি।’

গণফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি চিঠিতে বলেন, ‘আমি আমার অসুস্থতার কারণে আপনাদের সামনে সশরীরে উপস্থিত হতে পারিনি তবে আপনাদের এই জাতীয় কাউন্সিলের সমাবেশকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি এবং আপনাদের সফলতা কামনা করছি। আমি সব ঐক্যের কথা বলেছি। আশা করি গণফোরামের সকল নেতাকর্মী ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুনরুদ্ধার, আইনের শাসন ও সুশাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাবেন।’

এছাড়া অধিবেশনে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের নেতা মাহমুদুর রহমান মান্না, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বিএনপি নেতা আব্দুস সালাম, গণফোরাম (মন্টু) অংশের নেতা মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী, মহসিন রশিদ।

(ওএস/এসপি/ডিসেম্বর ০৩, ২০২১)