আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক, বিশিষ্ট সাংবাদিক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে আগৈলঝাড়া উপজেলা যুবলীগের উদ্যোগে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার বাদ আছর উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম মাওলানা ফজলুল হক।
দোয়া ও মোনাজাতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, উপজেলা যুবলীগ সভাপতি ও আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল সরদার, রফিকুল ইসলাম তালুকদার, শ্রম বিষয়ক সম্পাদক সবুজ আকন, আওয়ামী লীগ নেতা সফিকুল ইসলাম সকুল সেরনিয়াবাত, গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল হোসন টিটু, যুবলীগ সহ-সভাপতি লিটন আবদুল্লাহ, যুবলীগ নেতা ফয়জুল সেরনিয়াবাত, শ্রমিকলীগ সাধারণ সম্পাদক ছরোয়ার দাড়িয়া, ছাত্রলীগ নেতা মাহমুদুল ইসলাম সাগর সেরনিয়াবাতসহ প্রমুখ নেতৃবৃন্দ।

শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর গোপালগঞ্জেরে টুঙ্গিপাড়ায় শেখ নূরুল হক ও শেখ আছিয়া বেগমের পরিবারে জন্মগ্রহন করেন। পিতা মরহুম শেখ নূরুল হক বঙ্গবন্ধুর নিকটতম আত্মীয় ও ভগ্নিপতি। মা শেখ আছিয়া বেগম ছিলেন বঙ্গবন্ধুর বড় বোন। ১৯৭২ সালের ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্টা করেন তিনি। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের সঙ্গে ঘাতকের বুলেটে শহীদ হন শেখ মনি।

(টিবি/এসপি/ডিসেম্বর ০৪, ২০২১)