রাজন্য রুহানি, জামালপুর : সারাদেশে মুক্তিযোদ্ধাদের কবর এক ডিজাইনে তৈরি করা হবে এবং কিয়ামত পর্যন্ত প্রতিটি মুক্তিযোদ্ধাদের গৌরবময় ইতিহাস ও বক্তব্য জাতীয় ডাটাবেজে সংরক্ষণ করা হবে।

শবিবার (৪ ডিসেম্বর) জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ধানুয়াকামালপুর মুক্ত দিবস উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধে পাকিস্তানী হানাদার বাহিনী হাঁটু গেড়ে মাথা নত করে আমাদের বীর মুক্তিযোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করেছিলো। আজকে এক শ্রেণির লোক মানবতার কথা বলে। কিন্তু একাত্তরে হাজার হাজার লাশ দেখেও তাদের মানবতার চোখ খুলে নাই। উন্নয়ন অব্যাহত রাখতে তিনি শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনার আহ্বান জানান।

বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের সভাপততিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি ও সাবেক মন্ত্রী আবুল কালাম আজাদ এমপি।

এতে আলোচক ছিলেন জামালপুর আঞ্চলিক উন্নয়ন কমিটির সিইও ড. জাফর উদ্দীন, বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের সাংস্কৃতিক ফোরামের নির্বাহী সভাপতি আব্দুস সামাদ।

সভায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন কথা সাহিত্যিক সাংবাদিক হারুন হাবিব। স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত সচিব ড. গাজী সাইফুজ্জামান।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামান, জামালপুর জেলা আওয়ামী লীগের নেতা সৈয়দ আতিকুর রহমান ছানা, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. মোফাজ্জল হোসেন প্রমুখ।

(আরআর/এসপি/ডিসেম্বর ০৪, ২০২১)