লালপুর (নাটোর) প্রতিনিধি : মুজিব শতবর্ষ ও মহান স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ১৯৭১ সালে পাকিস্তানী হনাদার বাহিনী এবং তাদের দোসরদের দ্বারা নাটোরের লালপুরে গোপালপুর যে গণহত্যা সংগঠিত হয়েছিল তার ইতিহাসকে উপজীব্য করে গণ হত্যার পরিবেশ থিয়েটার “শহীদ সাগর,” নাটক মঞ্চস্থ হয়।

শনিবার (০৪ ডিসেম্বর) রাতে উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলস্ হাইস্কুল মাঠে বধ্যভ‚মিতে নাটোর জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে নাটোর জেলা শিল্পকলা একাডেমির সভাপতি জেলা প্রশাসক শামীম আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন নর্থ বেঙ্গল সুগার মিলস এর ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ হুমায়ুন কবীর, সাবেক জেলা কমান্ডার আব্দুর রউফ সরকার। এ সময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি উম্মুল বানীন দ্যুতি।

এ সময় ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মামুন রেজা।

(এমএইচ/এএস/ডিসেম্বর ০৫, ২০২১)