দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরের বিতর্কিত ব্যবসায়ী বিভিন্ন মামলার আসামী টেন্ডারবাজ এবং ভূমিদস্যু নামে খ্যাত সিদ্দিকুর রহমানকে গ্রেপ্তারের দাবিতে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এই সিদ্দিকুর রহমান মানিলন্ডারিং আসামি খন্দকার বাবর ও এপিএস ফুয়াদের পৃষ্ঠপোষকতায় বিভিন্ন দপ্তরের টেন্ডারের একছত্র নিয়ন্ত্রক ছিলেন। এবং বহু অসহায় মানুষের ভূমি জোরপূর্বক দখল করে করে তুলেছিলেন তার ব্যবসা সহ বিভিন্ন প্রতিষ্ঠান। এছাড়াও তিনি খন্দকার মোশাররফ হোসেন এর সময় গায়ের জোরে চেম্বার অব কমার্সের সভাপতি হন। এবং তার ভয়ে চুপসে যেতে বাধ্য হন অসংখ্য সাধারণ ব্যবসায়ীরা। একছত্র আধিপত্য বিস্তার করেন তিনি।

আগামী ১৩ ডিসেম্বর ফরিদপুর চেম্বার অব কমার্সের দ্বিবার্ষিক (২০২১-২০২৩) পরিচালনা পর্ষদ নির্বাচনে পরিচালক পদে নির্বাচন করছেন এই বিতর্কিত ব্যবসায়ী ও টেন্ডারবাজ ভূমিদস্যু সিদ্দিকুর রহমান। আর এই নির্বাচনে তাকে নেপথ্যে টাকার বিনিময় সহযোগিতা করছেন আওয়ামী লীগের কিছু কথিত ত্যাগী নেতারা। আর এ কারণে ফুঁসে উঠেছেন সিদ্দিকের অত্যাচারে অতিষ্ঠ ভুক্তভোগী সাধারণ জনগণ ও ফরিদপুরের সচেতন নাগরিক সমাজ। আর এরই ধারাবাহিকতায় আজ রবিবার ৫ই ডিসেম্বর সকাল ১১ টায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে ফরিদপুর জেলা সচেতন নাগরিক সমাজের আয়োজনে ও জেলা পরিষদের চেয়ারম্যান জনাব শামসুল হক ভোলা মাস্টার এর সভাপতিত্বে টেন্ডারবাজ ভূমিদস্যঅ সিদ্দিকুর রহমানের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম হক। তিনি তার বক্তব্যে বলেন, এই সিদ্দিককে আপনারা জানেন , এই সিদ্দিক তার অবৈধ পথে উপার্জিত অর্থ দিয়ে ফরিদপুরে মোশারফ জামানা কায়েম করার চেষ্টা করছেন। এই দুর্নীতিবাজ চাঁদাবাজ-টেন্ডারবাজদের সিদ্দিককে অনতিবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

ফরিদপুরের পৌর মেয়র অমিতাভ বোস তিনি তার বক্তব্যে বলেন অবিলম্বে এই ভূমিদস্যু সিদ্দিককে গ্রেপ্তার করতে হবে । গ্রেপ্তার না করলে ফরিদপুরবাসী যদি শৃঙ্খলা ভঙ্গ করে তাহলে ফরিদপুর বাসীকে দায়ী করতে পারবেন না।

অন্যদিকে উক্ত সভায় সভাপতি ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শামসুল হক ভোলা মাস্টার তিনি তার বক্তব্যে বলেন ফরিদপুরের কুখ্যাত ভূমিদস্যু চাঁদাবাজি টেন্ডারবাজি ও আমাদের এই ফরিদপুরের রাজনৈতিক অঙ্গনের কলঙ্কিত নাম খন্দকার মোশাররফ হোসেনের দোসর সিদ্দিকুর রহমান রহমানের গ্রেপ্তারের জোর দাবি জানান তিনি।
এবং বক্তারা সকলেই ফরিদপুরের টেন্ডারবাজ ভূমিদস্যু মোঃ সিদ্দিকুর রহমান কে দ্রুত গ্রেপ্তার ও ফরিদপুর চেম্বার অব কমার্সের নির্বাচন থেকে তাকে অপসারণের দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভার ১নং প্যানেল মেয়র জনাব মনিরুল ইসলাম ,২ নং প্যানেল মেয়র মতিউর রহমান শামীম, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মোঃ শাহ সুলতান খান রাহাত, জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য আলিআজগার মানিক, অম্বিকাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম নিল, জেলা ছাত্রলীগের সভাপতি জনাব তামজিদুর রশিদ চৌধুরী রিয়ান, ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ, ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারন সম্পাদক সুমন মজুমদার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান মাসুদ, শহর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি অন্তিম কর্মকার সহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগের নেতৃবৃন্দ ও সিদ্দিকের অত্যাচারে অতিষ্ঠ ভুক্তভোগী সর্বস্তরের সাধারণ জনগণ।

(ডিসি/এসপি/ডিসেম্বর ০৫, ২০২১)