নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন ২০২১ এর উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে এবং এটুআই কর্মসূচীর সহযোগিতায় সদর উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা ও কেক কেটে ই-সেবা ক্যাম্পেইন ২০২১ এর উদ্বোধন করা হয়।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিহাব রায়হানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক উত্তম কুমার রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ রফিকুল ইসলাম রফিক, নিবার্হী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন, নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খান, জেলা প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ সরকার মনি, জেলা তথ্য অফিসার আবু সালেহ মো. মাসুদুল ইসলাম প্রমুখ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়নের উদ্যোক্তা আব্দুল মান্নান প্রমুখ।

এসময় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, সহকারী প্রোগ্রামার ও ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ২০১০ সালের ১১ নবেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্বোধন করেন। এর মাধ্যমে নাগরিকদের দোড়গোড়ায় পৌঁছে দেয়া হয় ৬০ ধরণের সেবা। দেশের প্রান্তিক পর্যায়ে দ্রুততম সময়ে নাগরিক সেবার সুযোগ তৈরির ক্ষেত্রে এক চরম উচ্চতায় পৌঁছে গেছে ডিজিটাল সেন্টারগুলো। এসব ডিজিটাল সেন্টারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গঠনের কার্যক্রম বহুগুণে এগিয়ে গেছে।

(বিএস/এসপি/ডিসেম্বর ০৬, ২০২১)