এ কে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর থেকে পুলিশ পরিচয়ে অপহরণ করে আটকে রেখে চাঁদাবাজিকালে ৩ জনকে গ্রেফতার করেছে বালিয়াকান্দি থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো, কালুখালী উপজেলার সুর্যদিয়া গ্রামের আঃ গনির ছেলে ইমরান হোসেন সবুজ (৩০), বালিয়াকান্দি উপজেলার সোনাপুর গ্রামের মমিন মিয়ার ছেলে মোঃ রবিউল ইসলাম খুশি (৪০), কুরশী গ্রামের জব্বার আলীর ছেলে মোঃ রমজান আলি।

ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার মোবারকদিয়া গ্রামের আঃ হাকিম মোল্লার ছেলে শফিকুল ইসলাম বাদী হয়ে সোমবার (৬ ডিসেম্বর) সকালে ৩ জনকে আসামি করে বালিয়াকান্দি থানায় মামলা দায়ের করেছেন।

তিনি বলেন, আমাদের আত্মীয় কালুখালী উপজেলার বোয়ালিয়া গ্রামের লুৎফর রহমানের ছেলে জিয়াউর রহমান কে যাওয়ার জন্য রিয়াজ মাহমুদ তার মোটরসাইকেলযোগে রাজবাড়ী সদর উপজেলার বাগমারা স্ট্যান্ডে রবিবার রাত আড়াইটার দিকে পৌঁছে একটি দোকানের সামনে দাঁড়ানো মাত্র ইমরান হোসেন সবুজ, রবিউল ইসলাম খুশি, রমজান আলী এসে তার পরিচয় জানতে চায়। রিয়াজ মাহমুদ সরল বিশ্বাসে তার পরিচয় প্রদান করে।এ সময় সবুজ নিজেকে কালুখালী থানার এসআই হিসেবে পরিচয় দেয়, অপর দুই সহযোগীসহ রিয়াজ মাহমুদ কে মোটরসাইকেল নিয়ে সোনাপুর বাজারে আসে। সোনাপুর গ্রামের খুশির বাড়িতে নিয়ে আটকে রাখে। রিয়াজ কে মারধর করে তার মায়ের কাছে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করে। তার মা গরিব মানুষ বলে অনুরোধ করলেও রিয়াজ কে মারধর করে কান্নাকাটি শব্দ শোনানো হয় মোবাইলে। রবিবার সকালে তার মায়ের ফোনে ফোন করে রিয়াজকে মারধরের কান্নাকাটির শব্দ শোনানো হয়। পরে রিয়াজের মা ১০ হাজার টাকা ফোনে পাঠালে ওই টাকা রামদিয়া বাজার থেকে উত্তোলন করা হয়।

বিষয়টি থানা পুলিশ জানতে পেরে অভিযান চালিয়ে ভিকটিম রিয়াজকে উদ্ধার করাসহ তিন আসামিকে গ্রেফতার করে।

বালিয়াকান্দি থানার ওসি তারিকুজ্জামান বলেন, বিষয়টি জানতে পেরে ভিকটিম রিয়াজকে উদ্ধার করা সহ তিন আসামিকে গ্রেপ্তার করা হয়।পরে তাদের আজ (সোমবার) আদালতে পাঠানো হয়েছে। রিয়াজ বর্তমানে বালিয়াকান্দি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

(একে/এএস/ডিসেম্বর ০৬, ২০২১)