ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ঈশ্বরগঞ্জে মুক্তির বন্ধন ফাউন্ডেশনের উদ্যোগে উষ্ণতার ফ্রি হাট বসিয়ে শিশু কিশোরদের মাঝে দেশের মানচিত্র খচিত জাতীয় পতাকা, বেলুন ও ছিন্নমূল নারী পুরুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার উপজেলার আঠারবাড়ি বনগাঁও এ মুক্তির বন্ধন ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ফ্রি হাটের উদ্বোধন করেন ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের মিয়া। ফ্রি হাটে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, বীরমুক্তিযোদ্ধা রঞ্জন ঘোষ রানা, আবুল হাসিম, আঠারবাড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ রফিকুল ইসলাম প্রমুখ।

মুক্তির বন্ধন ফাউন্ডেশনের সমন্বয়কারী আজহারুল ইসলাম পলাশ জানান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও ৭ ডিসেম্বর আঠারবাড়ি মুক্ত দিবস উপলক্ষে স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও ৩শ ৫০জন ছিন্নমূল নারী পুরুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীত বস্ত্রের মধ্যে রয়েছে সুয়েটার,চাদর ও হুডি। এছাড়াও স্বাধীনতার চেতনায় উদ্বুধ করতে শিশু কিশোরদের মাঝে বীরমুক্তিযোদ্ধারা দেশের মানচিত্র খচিত জাতীয় পতাকা ও বেলুন তোলে দেন।

এ ব্যাপারে বীরমুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন বলেন, বর্তমান প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে মুক্তির বন্ধন ফাউন্ডেশনের উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। শিশুরা জাতীয় পতাকা বুকে ধারণ দেশ প্রেমে উদ্বুধ হবে এবং আগামী দিনে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে এই শিশুরাই অগ্রণী ভূমিকা পালন করবে।

(এন/এসপি/ডিসেম্বর ০৭, ২০২১)