সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : নেত্রকোণার কেন্দুয়া পাকহানাদার মুক্ত হয়েছিল ৭ ডিসেম্বর। ১৯৭১ সনের এই দিন শেষ রাতে বীর মুক্তিযোদ্ধাগণ থানায় হামলা চালিয়ে অস্ত্র ভান্ডার লুন্টন করে পাকহানাদার বাহিনীকে বিতারিত করেছিলেন। সকালে মুক্তিযোদ্ধা ও মুক্তিকামি জনতা থানা সদরে লাল সবুজের পতাকা উড়িয়ে বিজয় মিছিল বের করে। 

হানাদার মুক্ত দিবন উদযাপন উপলক্ষে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের আয়োজনে র‌্যালী, আলোচনা সভা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মোড়ালে ফুলের তোরা দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। মুক্তিযোদ্ধা কমান্ডের প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মইন উদ্দিন খন্দাকারের সভাপতিত্বে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সম্মেলন কক্ষে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম।

উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, কেন্দুয়া থানা ওসির প্রতিনিধি এসআই ছামেদুল হক। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মোঃ বজলুর রহমান, সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল কুদ্দুস খন্দকার লালচান, বীর মুক্তিযোদ্ধা নূরুল হক ভূঞা, পালা নাট্যকার রাখাল বিশ্বাস, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক জুনাইদ আহম্মেদ, যুগ্ম আহবায়ক ইলিয়াস খান ও সদস্য সচিব শাহাদাত হোসেন শুভ্র।

(এসবি/এসপি/ডিসেম্বর ০৭, ২০২১)