এ কে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশা উপজেলাধীন সরিষা ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আহম্মদ হোসেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউনিয়নের নেতাকর্মী সমর্থক ও মুরব্বিদের নিয়ে মনোনয়ন পত্র জমা দেন। 

বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে উপজেলা সমবায় কর্মকর্তা শ্যামল কুমার এর কাছে মনোনয়ন জমা প্রদান করেন।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা আহম্মদ হোসেন সরিষা ইউনিয়নের পর পর তিন বারের চেয়ারম্যান। তিনি আশির দশকে এই ইউনিয়ন থেকে প্রথম চেয়ারম্যান হয়েছিলেন।এর পর সে একে একে তিন বার ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

তিনি এর পর ইউনিয়ন ছেড়ে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও নির্বাচিত হয়ে ব্যাপক উন্নয়ন করে উপজেলায়। তবে ওই ইউনিয়নে তার ছোট ভাই আব্দুস সোবহান পরবর্তীতে চেয়ারম্যান নির্বাচিত হয়ে পারিবারিক রাজনীতি ধরে রাখে।

সম্পতি সময়ে তার প্রতিষ্ঠিত সরিষা ইউনিয়নে বঙ্গবন্ধু কলেজ সরকারি করণ হয়েছে। তবে ওই প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছে তার ছোট ভাই আব্দুস সোবহান, ফলে সে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছে না।

যার ফলে আসন্ন ৮ নং সরিষা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্ষিয়ান এই রাজনীতিবীদ এলাকায় বাসীর অনুরোধে নির্বাচনে অংশ গ্রহণ করতে সম্মতি জ্ঞাপন করেছেন।

বীর মুক্তিযোদ্ধা আহম্মদ হোসেন এর সাথে কথা হলে তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে গিয়েছি। আওয়ামীলীগের দূর সময়ে আমি আমার ইউনিয়ন বাসীর পাশে থেকেছি। আমাকে ইউনিয়ন বাসী প্রথম বারেই বিপুল ভোটে জয়লাভ করিয়েছে। আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালীন কখনো কোন আত্নীয়দের বাড়িতে বেড়াতে যাইনি। আমি ভেবেছি আমি যদি এলাকায় না থাকি তবে আমার ইউনিয়নের কেউ বিপদে পড়লে কে তাদের পাশে দাঁড়াবে। আমার উপর ভরসা করে তারা আমাকে নির্বাচিত করেছে। তবে আমি পরিষদের কাজে ঢাকা গেলেও একদিনের বেশি থাকি নাই। যার ফলে ইউনিয়ন বাসী আমাকে পর পর তিন বার আমাকে নির্বাচিত করেছে। পরে আমার ছোট ভাই আব্দুস সোবহান সরিষা ইউনিয়ন থেকে চেয়ারম্যান হয়।

এবার আবার কেন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হলেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইউনিয়ন বাসী বর্তমান চেয়ারম্যান এর কাছে জিম্মি হয়ে আছে। তাদের দাবীর মুখে আমি নিজেই আবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হয়েছি। আশা করি শুষ্ট নির্বাচন হলে আমি বিপুল ভোটে চেয়ারম্যান হবো।

(একে/এসপি/ডিসেম্বর ০৮, ২০২১)