সাভার প্রতিনিধি : ঢাকার অদূরের শিল্পাঞ্চল আশুলিয়ার চন্দ্রার বিনোদন কেন্দ্র নন্দন পার্কে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের প্রায় ৩০ হাজার দর্শনার্থীর সামনে ক্যামব্রিয়ান টেলিভিশন (সিটিভি) লি: এর লোগো উন্মোচন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। এসময় ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপ ও ক্যামব্রিয়ান টেলিভিশনের চেয়ারম্যান লায়ন এম.কে বাশার পিএমজিএফ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, মুক্তযোদ্ধের চেতনায় উদ্ধুব্ধ হয়ে আজকের তরুণরাই ভবিষ্যতে জাতিকে নেতৃত্ব দিবে। তারাই দেশ চালাবে। বাংলাদেশকে একটি গনতান্ত্রিক, অসম্প্রদায়িক, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও নেশামুক্ত দেশ হিসেবে গড়তে শিক্ষার্থীদেরকে উজ্জল ভুমিকা রাখতে হবে। ক্যামব্রিয়ান টেলিভিশন বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়তে ডিজিটাল শিক্ষা সম্প্রসারণের ক্ষেত্রে এক যুগান্তকারী ভ’মিকা রাখবে।

অনুষ্ঠানের সভাপতি ও ক্যামব্রিয়ান গ্রুপ এবং ক্যামব্রিয়ান টেলিভিশনের চেয়ারম্যান বলেন, বিশ্ব পাঠশালায় প্রতিটি গৃহ একটি লাইট হাউজ। প্রতিটি ড্রইংরুম হবে ক্লাশ রুম, প্রতিটি মোবাইল/ ল্যাপটপ, টেলিভিশন হবে পাঠের মাধ্যমে। পুর্বে পাঠ্য বই ছিল এক মাত্র শিক্ষার বাহন। এখন পাঠ্য বাইয়ের পাশাপাশি সিটিভি হবে জ্ঞানের অফুরান্ত ভান্ডার। সিটিভির মাধ্যমে শিশু-কিশোরদেরকে বিশ্ব মানের শিক্ষা দেয়া সম্ভব হবে।

উক্ত অনুষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন, বিজ্ঞান মেলা, ক্যামব্রিয়ান কালচারাল একাডেমির প্রতিষ্ঠা বার্ষিকী পালন এবং ব্র্যাডেন পাওয়েল এর জন্মদিন উদযাপন করা হয়। ক্যামব্রিয়ান টেলিভিশনের লগো উন্মোচন শেষে নন্দন পার্কে প্রায় ৩০ হাজার শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে গান পরিবেশন করেন কিংবদন্তী সঙ্গীত শিল্পী সাবিনা ইয়াসমিন।

(এমএম/এমএইচ/ফেব্রুয়ারি ২২, ২০১৪)