হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে সিরিজ বোমা বিস্ফোরণ মামলায় জেএমবি প্রধান মাওলানা সাইদুর রহমান ও তার ছেলে জেএমবি’র আইটি বিশেষজ্ঞ এএইচএম শামীমসহ ৬ আসামীর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহন করা হয়েছে। বুধবার দুপুরে কড়া নিরাপত্তায় তাদেরকে হবিগঞ্জের অতিরিক্ত জেলা দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনালে-২ এর বিচারক মো. হাসানুল ইসলামের আদালতে হাজির করা হয়। আদালতে সিরিজ বোমা বিস্ফোরণ মামলায় রাষ্ট্রপক্ষে সাক্ষ্য দেন ৪ সাক্ষী।

সাক্ষীদের মধ্যে বাড়ির মালিক ফাতেমা খাতুন বলেন, তার বাসায় ভাড়া থাকতো মাওলানা সাইদুর রহমান। তার বাসায় অচেনা লোকজন আসতো। বোমা হামলার পর তিনি পরিবার নিয়ে বাসা ছেড়ে চলে যান।

অন্য সাক্ষী বাহার উদ্দিন পারভেজ বলেন, মাওলানা সাইদুর রহমান তার হোমল্যান্ড ইন্সুরেন্স কোম্পানীতে চাকুরি করতেন। বোমা হামলার পর তিনি চাকুরিস্থলে আর যাননি।

অপর দুই সাক্ষী আদালতে বলেন, বিকট শব্দ শুনে ঘটনাস্থলে গিয়ে বিস্ফোরণের আলামত দেখেছি, কিন্তু কাউকে বিস্ফোরণ ঘটাতে দেখিনি। সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আগামী ৩ নভেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

আদালতে হাজির আসামীরা হলো জেএমবি প্রধান মাওলানা সাইদুর রহমানের ছেলে এএইচ এম শামীম, আজিজুল ইসলাম গাজী ওরফে আজিজ, হাফেজ হুজাইফা ওরফে ওবাইদুল্লাহ, বেলাল হোসেন ওরফে তামীম ও সালাউদ্দিন ওরফে সালেহীন। আজ জেএমবি প্রধান মাওলানা সাইদুর রহমানকে আদালতে হাজির করা হয়নি।

প্রসঙ্গত, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশের ন্যায় হবিগঞ্জ শহরের গুরুত্বপূর্ণ ৫টি স্থানে একযোগে সিরিজ বোমা বিস্ফোরণ ঘটে। এ ঘটনার পর পুলিশ বাদী হয়ে পৃথক ৫টি মামলা দায়ের করে।

(পিডিএস/এএস/সেপ্টেম্বর ১৭, ২০১৪)