শাহ্ আলম শাহী, দিনাজপুর : প্রকৃতি’র নিয়মে হিমালয় পাদদেশে অবস্থিত উত্তরের জেলা দিনাজপুরে আগে-ভাগেই জেঁকে বসা শীতে প্রতিবছরের মতো এবারো শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে,চ্যানেল আই’য়ের প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন স্বাস্থ্য সেবা কেন্দ্র। আনুষ্ঠানিকতার পাশাপাশি এবার ব্যতিক্রম আয়োজনে বেশকিছু স্থােেন প্রান্তিক কৃষক,বর্গাচাষী আর নৃ-গোষ্ঠী’র শীতার্তরাও কাছের তারা পৌছে দিয়েছেন, শীতবস্ত্র কম্বল। সরকারের পাশাপাশি প্রকৃতি ও জীবন স্বাস্থ্যসেবা কেন্দ্রের এ ধরণের উদ্যোগ সামাজিক সংগঠনগুলোকে উদ্ধুদ্ধ করবে বলে মনে করেন বিশিষ্টজনেরা।

সপ্তাহব্যাপী শীতবস্ত্র কম্বল বিতরণের অংশ হিসেবে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার প্রত্যন্ত পল্লী ভাদুরিয়া বিদ্যালয় মাঠে শীতবস্ত্র কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,বোচাগঞ্জ উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট জুলফিকার হোসেন। আমার চ্যানেল আই দর্শক ফোরাম-দিনাজপুরের সাধারণ সম্পাদক ও চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার শাহ্ আলম শাহী সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ফোরামের যুগ্ম-সম্পাদক মিনারুল ইসলাম মিনার, সাপ্তাহিক দিনাজপুর এক্সপ্রেসের সম্পাদক ও দৈনিক নওরোজের ব্যুরো প্রধান বাবু আহমেদ বাব্বা, এলাকার বিশিষ্টজন রবিউল গণি, মো.হাবিুবুর রহমান, আশ্রয় সমবায় যুব সংঘের সংঘের সভাপতি আনারুল ইসলাম, আশ্রয় সমবায় যুব সংঘের সাধারণ সমম্পাদক জুয়েল রানা, সদস্য জিহাদ-উল-গনি, চন্দন শীল, পংকজ চন্দ্র রায়, সোহাগ ইসলাম, শাহীন ইসলাম, নারায়ণ চন্দ্র রায়, মাসুদ রানা, মিঠুন চন্দ্র রায়, চ্যানেল আইয়ের স্টাফ ক্যামেরা পার্সন আরমান হোসেন বরকতসহ অন্যরা।

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন স্বাস্থ্য সেবা কেন্দ্রকে এই মহতি উদ্যোগ অব্যাহত রেখে ধনি ও ধনার্ঢ্য ব্যক্তি এমন কর্মকান্ডে এগিয়ে আসার আহবান জানান,বক্তারা।

দিনাজপুরে আগে-ভাগেই জেঁকে বসা শীতে ছন্দপতন হওয়া মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ফিরিয়ে আনতে এবার একটু ব্যতিক্রম আয়োজন চ্যানেল আই’য়ের প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন স্বাস্থ্য সেবা কেন্দ্রের। পথে-ঘাটে প্রান্তিক কৃষক, বর্গাচাষী আর নৃ-গোষ্ঠী’র শীতার্ত মানুষের দোর-গড়ায় এবার পৌছেছে,শীতবস্ত্র বিতরণ টিম। পেয়ে খুশি শীতবস্ত্র প্রাপ্তরা।

সপ্তাহব্যাপী শীতবস্ত্র কম্বল বিতরণের অংশ হিসেবে সদর, বিরল ও বোচাগঞ্জ উপজেলার বেশকিছু স্থানে অনুষ্ঠানিকতার পাশিপাশি ভ্রাম্যমানভাবে অসহায়-দরিদ্র-দুঃস্থ-শীতার্তদের মাঝে প্রদান করা হয় কম্বল।

আমার চ্যানেল আই দর্শক ফোরাম-দিনাজপুরের উদ্যোগে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন স্বাস্থ্য সেবা কেন্দ্রের এই সহায়তার প্রশংসা করেন,অনেকেই।

চ্যানেল আই’য়ের প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন স্বাস্থ্য সেবা কেন্দ্রের সহায়তায় দিনাজপুরে অসহায়-দরিদ্র-দুঃস্থ-শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অব্যাহত রয়েছে বলে জানান আয়োজকরা।

(এস/এসপি/ডিসেম্বর ১১, ২০২১)