এম এ হীরা গোয়ালন্দ (রাজবাড়ী) : ভাইদের হত্যার বিচার দাবিতে মানববন্ধনে এসে বোন দূর্গা বিশ্বাস আর্তনাদকরে বলেন তিন বছর আগে আরাধনকে খুন করেছে তার বিচার পাইনি। আজ তিনদিন হলো ছোট ভাই সুর্জয়ও খুন হয়েছে সেই খুনেরও কোন অগ্রগতি নেই, আমরা গরীব বলেকি বিচার পাব না।

রবিবার (১২ ডিসেম্বর) বিকেলে ভাইদের হত্যার বিচার দাবিতে মানববন্ধনে এসে এভাবেই আর্তনাদ করছিলেন খুন হওয়া আরাধন ও সুর্জয়ের হতভাগ্য বোন দূর্গা বিশ্বাস।

আরাধন ও সুর্জয়ের স্বজনেরা বলেন, তিন বছর আগে প্রতিবেশীর ব্যাটের আঘাতে আরাধনের মৃত্যু হয়। গত শুক্রবার (১০ ডিসেম্বর) সুর্জয় বিশ্বাসকে (২১) হত্যা করে তার জীবিকার একমাত্র মাধ্যম ইজিবাইক ছিনতাই করে নিয়ে যায় অজ্ঞাত দুর্বৃত্তরা। এক ভায়ের হত্যার বিচার হয়নি এখনও, এরি মধ্যে আরেক ভাই খুন।

এ ঘটনার বিচার দাবিতে রবিবার বিকেলে এলাকাবাসী দৌলতদিয়া-খুলনা মহাসড়কের গোয়ালন্দ বাসস্ট্যান্ডে মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনের এক পর্যায়ে শত শত মানুষ মহাসড়কে বসে পড়ে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ করতে থাকে। ঘন্টাব্যাপি এ মানববন্ধনে মহাসড়কের যাতায়াতের দুই পাশে যানবাহনের দীর্ঘ সিরিয়াল সৃষ্টি হয়।

খবর পেয়ে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ ঘটনাস্থলে এসে হত্যাকান্ডের বিচারের আশ্বাস দিয়ে প্রায় এক ঘন্টা পর মহাসড়কে পুনরায় যানবাহন চলাচল স্বাভাবিক করে।

উল্লেখ্য, গত শুক্রবার সকালে ফরিদপুর সদর উপজেলার চর মাধবদিয়া এলাকা থেকে গাছের গোড়ায় বাঁধা ও গলায় গামছা পেঁচানো সুর্জয়ের লাশ উদ্ধার করে ফরিদপুর কোতয়ালী থানা পুলিশ।

ফরিদপুর কোতয়ালী থানা পুলিশের ধারনা ইজিবাইকটি ছিনতাই করার জন্যই তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে ফরিদপুর কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা হয়েছে।

(এমএএইচ/এএস/ডিসেম্বর ১৩, ২০২১)