রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : বিভ্রান্তিমূলক সংবাদ পরিবেশনের অভিযোগে সাতক্ষীরার দৈনিক সমাজের আলো অনলাইন পোর্টালের সাংবাদিক ইয়ারব হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি একেএম ফজলুল হক বাদি হয়ে সোমবার খুলনা সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করেন। বিচারক কনিকা বিশ্বাস মামলাটি আমলে নিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, গত ২০ নভেম্বর সাতক্ষীরা থেকে প্রচারিত ‘দৈনিক সমাজের আলো’ এর ফেইস বুক পেজ এ সাংবাদিক ইয়ারব হোসেন মামলার বাদি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি একেএম ফজলুল হক এর কাছে ফোন করে জানতে চান যে তিনি আলমগীর হোসেন নামের এক ব্যক্তিকে দলীয় মনোনয়ন পাইয়ে দেওয়ার নাম করে তার কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে সুপারিশ করেছেন।

একইসাথে তার অডিও বার্তায় প্রকাশ করেন যে আলমগীর হোসেনের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে তাকে নমিনেশন দেওয়া হয়েছে। অথচ সে সময় কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে শ্যামনগরের ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র প্রকাশ করেনি এবং ওই ইউনিয়নে আলমগীর হোসেন বলে কোন ব্যক্তি আওয়ামী লীগের মনোনয়ন চাননি। সাংবাদিক ইয়ারব হোসেন একেএম ফজলুল হকের প্রতিপক্ষের উস্কানিতে ও টাকার বিনিময়ে তার মনগড়া মিথ্যা ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে একেএম ফজলুল হকের বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে সামজিকভাবে হেয় প্রতিপন্ন করেছেন।

(আরকে/এএস/ডিসেম্বর ১৫, ২০২১)