সাতক্ষীরা প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ও বর্ডার সিকিউরিটি ফোর্স বিএসএফ এর মধ্যে ব্যাটালিয়ন পর্যায়ের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে ১২টা পর্যন্ত সাতক্ষীরার মাদরা সীমান্তের জিরো পয়েন্টে এ পতাকা বৈঠক চলে। দু’ঘন্টা স্থায়ী এই পতাকা বৈঠকে বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সংশ্লিষ্ট বিষয় আলোচনায় স্থান পায় ।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে ১০ সদস্যের নেতৃত্ব দেন বিজিবির ৩৮ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল শাহজাহান সিরাজ। ভারতের পক্ষে ছিলেন বিএসএফএর ১৫২ ব্যাটালিয়ন কম্যান্ডান্ট হারমিত সিং ও তাদের সহযোগী কর্মকর্তারা ।
সাতক্ষীরা ৩৮ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল শাহজাহান সিরাজ জানান ,মাদরা বিওপির চানদা পোষ্টের প্রধান পিলার ১২ এর সাব পিলার ৩ ও রিভার পিলার ১২ এর কাছে অনুষ্ঠিত পতাকা বৈঠকে সীমান্তের বাংলাদেশ ভূখন্ডের কৃষি জমিতে সেচ সুবিধা ও চাষাবাদ, রাস্তা ও কালভার্ট নির্মাণ সংস্কার, নারী ও শিশু পাচার রোধ , চোরাচালান দমন এবং মাদক পাচার রোধ নিয়ে বিস্তারিত আলেচনা হয় । উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা সীমান্ত সমস্যা সমাধানে যৌথভাবে কাজ করবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। আলোচনা ফলপ্রসু হয়েছে বলে জানান তিনি।

(আরকে/এএস/এপ্রিল ২৪, ২০১৪)