আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : পরকীয়া প্রেমিকের হাত ধরে পালাতে গিয়ে পাকারাও হয়ে কারাগারে থাকা গৌরনদীর বেজহার গ্রামের ছেলে হত্যাকারী ঘাতক মা পারভীন বেগমের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ বৃহস্পতিবার থানা পুলিশ তাকে জিজ্ঞাবাদের জন্য কারাগার থেকে রিমান্ডে আনবেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই খোকন জানান, পরকীয়া প্রেমিকের সাথে অনৈতিক কর্মকান্ড দেখে ফেলায় কলেজ পড়ুয়া ছেলেকে হত্যার অভিযোগে আটককৃত পারভীন বেগমের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন তার প্রবাসী স্বামী জালাল সিকদার। গত ৭ সেপ্টেম্বর দুপুরে পারভীন বেগমকে গ্রেফতার করা হয়। হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে রিমান্ড চাইলে আদালত চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গৌরনদী উপজেলার বেজহার গ্রামের ব্রুনাই প্রবাসী জালাল সিকদার অভিযোগ করেন, তিনি প্রবাসে থাকার সুবাধে তার স্ত্রী পারভীন বেগম দীর্ঘদিন থেকে একই গ্রামের এক যুবকের সাথে পরকীয়ায় আসক্ত হয়ে পরে। গত ৩০ এপ্রিল রাতে তাদের অনৈতিক কার্যকলাপ দেখে ফেলায় পারভীন ও তার পরকীয়া প্রেমিক পরিকল্পিত ভাবে তার কলেজ পড়ুয়া ছেলে মনিরুল ইসলাম বাবুকে হত্যা করে এলাকায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর অপপ্রচার রটিয়ে দেয়। খবর পেয়ে তিনি তাৎক্ষনিক দেশে ফিরে আসেন। পরবর্তীতে স্ত্রীর চাঁপের মুখে তিনি তার ছেলের মৃত্যুর মূলরহস্য উদঘাটন করতে পারেননি। নিহত মনিরুল ইসলাম বাবু বরিশাল ইনফ্রা পলিটেকনিক ইনষ্টিটিউটের কম্পিউটার বিভাগের ছাত্র ছিলেন।

জালাল সিকদার আরো অভিযোগ করেন, অতিসম্প্রতি তার স্ত্রীর সাথে পল্লী বিদ্যুতের লাইনম্যান হিসেবে গৌরনদীতে কর্মরত রাসেল নামের এক যুবকের পরকীয়া সর্ম্পক গড়ে ওঠে। ওই যুবকের সাথে অজানার উদ্দেশ্যে পাড়ি জমাতে গিয়ে পুলিশ তার স্ত্রী পারভীনকে গত ৭ সেপ্টেম্বর দুপুরে আটক করে। এ ঘটনার পর পুত্র হত্যার প্রকৃত রহস্য উদঘাটনের জন্য তিনি (জালাল) ওইদিনই বরিশাল আদালতের স্ত্রী পারভীন বেগমসহ অজ্ঞাতনামা আরো ২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

(টিবি/এএস/সেপ্টেম্বর ১৮, ২০১৪)