স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, আপীল বিভাগের রায়ের বিরুদ্ধে হরতাল ডেকে জামায়াত আদালত অবমাননা করেছে। এজন্য জামায়াতের বিরুদ্ধে সুয়োমটো ব্যবস্থা গ্রহণের জন্য তিনি সুপ্রীম কোর্টের প্রতি আবেদন জানান।

বৃহস্পিতিবার সকালে রাজধানীর জিপিওতে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের উদ্যোগে সংগঠনটির সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ‘জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেয়া শাস্তি মৃত্যুদণ্ড বাতিল করে আপীল বিভাগ আমৃত্য কারাদণ্ড প্রদান করার পর রায়ের বিরুদ্ধে জামায়াত হরতাল আহবান করেছে, যা আদালত অবমাননার শামিল। সেজন্য আদালত স্বপ্রণোদিত হয়ে জামায়াতের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে বলে দেশের মানুষ প্রত্যাশা করে।’

তিনি আরো বলেন, ‘দেশের মানুষের প্রত্যাশা অনুযায়ী আমরাও আশা করেছিলাম মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধ সংগঠনের দায়ে তার বিরুদ্ধে দেয়া আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেয়া রায় আপীল বিভাগ বহাল রাখবে।’

ড. হাছান মাহমুদ বলেন, জামায়াত নেতা সাঈদীর মামলায় দেয়া আপীল বিভাগের রায় এবং জামায়াতের হরতাল সম্পর্কে বিএনপির কোন কথা না বলাকে তিনি ‘মৌনতাই সম্মতির লক্ষণ’ বলে মন্তব্য করেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়।

(ওএস/এএস/সেপ্টেম্বর ১৮, ২০১৪)