মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার ইউনিয়নের উত্তর খিলগ্রামের শ্যামলাল বৈদ্যবাড়ির দূর্গা মন্দিরের ৭ প্রতিমা ভাংচুর করেছে। বৃহস্পতিবার ভোররাতে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে মন্দির কমিটিসহ স্থানীয়রা কেউ বলতে পারেনি। এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে দুপুরে পুলিশ মানসিক ভারসাম্যহীন ইকবালকে (৩০) আটক করেছে।

মন্দির কমিটির সভাপতি বিশ্বনাথ বৈষ্ণবের ছেলে বিষ্ণুপদ বৈষ্ণব জানান, আসন্ন দূর্গা পূজার জন্য তৈরি করা প্রতিমাগুলোর কাজ প্রায় শেষ। এ অবস্থায় বৃহস্পতিবার ভোররাতে আমরা দেখতে পাই, দূর্গা মন্দিরের লক্ষ্মীর প্রতিমা ছাড়া বাকী ৭টি প্রতিমার বিভিন্ন অঙ্গ ভাংচুর করা হয়েছে। এর মধ্যে দূর্গার হাত, কার্তিকের হাত ও ময়ূর, গণেশের সূর, সরস্বতীর মাথা ও হাত, সিংহের লেজ, হাঁস। রাতের আঁধারে কে বা কারা এ ভাংচুরের ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি।

তবে এলাকাবাসীর ধারণা, ঐ গ্রামের মানসিক ভারসাম্যহীন ইকবাল এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে। সেই সন্দেহে পুলিশ একই গ্রাম থেকে তাকে আটক করেছে।
মাদারীপুর জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ্, পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম, কালকিনির ইউএনও হেমায়েত উদ্দিন, কালকিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহীন, ভাইস চেয়ারম্যান কাজী মাহমুদুল হাসান দোদুল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কালকিনির ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমদাদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(এএসএ/এএস/সেপ্টেম্বর ১৮, ২০১৪)