মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এসোসিয়েশন অব ভলান্টারি এফোর্টস-সেভ এর আয়োজনে বিনামূল্যে "বঙ্গবন্ধু চক্ষু শিবির" অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী অনুষ্ঠিত চক্ষু চিকিৎসা শিবিরে বিনামূল্যে প্রায় ৭৫০ জন রোগীকে চিকিৎসা ও ঔষধ প্রদানসহ ৭০ জন রোগীকে ছানী অপারেশন আওতায় মৌলভীবাজারের বিএনএসবি হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) শ্রীমঙ্গল শহরের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ে ডাচ-বাংলা ব্যাংক ফাউন্ডেশনের সহযোগিতা ও মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের তত্ত্বাবধানে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠান শুভ উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা মোহন লাল সোম।

সেভ এর প্রধান উপদেষ্টা অধ্যক্ষ সাইয়্যিদ মূয়ীজুর রহমানের সভাপতিত্বে ও সেভ শ্রীমঙ্গল এর সভাপতি, শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মো. মনসুর ইকবালের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেসার উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী বুলেট এবং শিক্ষাবিদ রাকেশ চৌধুরী। বক্তব্য রাখেন বঙ্গবন্ধু চক্ষু শিবির পরিচালনা কমিটির আহ্বায়ক সাংবাদিক মো. কাওছার ইকবাল প্রমুখ। চিকিৎসা সেবা প্রদান করেন মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের ডা. আব্দুল মান্নান, ডা. আব্দুল বাতেন ও ডা. সৈয়দ জিসান আহমদ।

ব্যক্তিগতভাবে সহযোগিতা করেন কানাডা প্রবাসী শ্যামল দত্ত, বিজয়ভূষণ চৌধুরী, বিবেকানন্দ বিশ্বাস ভোলা, প্রফেসর কল্যাণ সোম, রজত পাল, খোকা পাল, মানস লাল সোম, সুদীপ সোম রিংকু, ইজ্জাত হোসেন মাসুদ, যুক্তরাজ্য প্রবাসী যোশেফ দাশগুপ্ত যশো, ঢাকার সালাউদ্দিন মো. ফারুক ও শ্রীমঙ্গলের সুলতান মো. ইদ্রিস লেদু প্রমুখ।

(একে/এএস/ডিসেম্বর ২১, ২০২১)