মো. সিরাজ আল মাসুদ, টাঙ্গাইল : মহান মুক্তিযুদ্ধ ও ফোকলোর বিষয়ক গবেষক-লেখক, শিক্ষক ও ভূঞাপুর উপজেলা বাকশিসের সাবেক সভাপতি এবং জলসা’র সহ-সভাপতি প্রয়াত শফিউদ্দিন তালুকদারের স্মারকগ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে জলসা’র উদ্যোগে সাকো কিন্ডারগার্টেন মঞ্চে এ স্মারকগ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

জলসা’র সভাপতি ও লোকমান ফকির মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ গোলাম রব্বানী রতনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বিশিষ্ট লেখক অধ্যাপক শংকর দাশ।

বিশেষ অতিথি ছিলেন- মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. আসাদুজ্জামান আরজু, কবি ও প্রাবন্ধিক অধ্যাপক মির্জা মহীউদ্দিন আহমেদ, টাঙ্গাইল জেলার সাবেক কমান্ডার ও বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুল হক বীর প্রতীক, ভূঞাপুর উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এমএ মজিদ মিঞা, শমসের ফকির ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. আব্দুস সাত্তার।

আলোচনায় অংশ নেন- সাংষ্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা সালাম পারভেজ ফকির, সাংবাদিক ও প্রাবন্ধিক জুলফিকার হায়দার, কবি-ছড়াকার ও চিত্রশিল্পী শাজু রহমান, বাকশিস’র ভূঞাপুর উপজেলা শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) মো.আব্দুল অদুদ মিঞা, উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জলিল আকন্দ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন- জলসা’র সাংগঠনিক সম্পাদক মামুন তরফদার। সভায় স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

(এসএম/এসপি/ডিসেম্বর ২৩, ২০২১)