জকিগঞ্জ প্রতিনিধি :  জকিগঞ্জে জামায়াতের কেন্দ্রীয় নেতৃবৃন্দের মুক্তির দাবিতে গত সোমবার জামায়াত-শিবির ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা করা হয়েছে।

এই ঘটনাকে কেন্দ্র করে ফেইসবুকে “জকিগঞ্জ উপজেলা শিবির” নামক আইডি থেকে পুলিশ, সাংবাদিক এবং আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের কয়েক নেতাকর্মীর নাম উল্লেখ করে হিটলিস্ট প্রকাশ করেছে।

হিটলিস্টের পাশাপাশি তাদেরকে নাস্তিক উল্লেখ করে জামায়াত-শিবিরের সকল নেতাকর্মীকে মামলার প্রতিশোধ নেওয়ার আহবান করা হয়েছে। অপরদিকে তারা আরো উল্লেখ করেছে আর একটি শিবির কর্মীকে গ্রেফতার করা হলে জকিগঞ্জ থানা জ্বালিয়ে দেয়া হবে ও হিটলিস্টে উল্লেখিত ব্যক্তিদেরকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হবে।

“জকিগঞ্জ উপজেলা শিবির” নামক ফেইসবুক পেইজের হিটলিস্টে থাকা ব্যক্তিরা হলেন- জকিগঞ্জ থানার এস.আই আবুল বাশার, এএসআই সেলিম মিয়া, সমকাল প্রতিনিধি শ্রীকান্ত পাল, সিলেট বাণী প্রতিনিধি আল হাছিব তাপাদার, উপজেলা আ.লীগের যুগ্ম আহ্বায়ক ফারুক আহমদ, আ.লীগ নেতা আলী আহমদ, পৌর যুবলীগ সভাপতি আব্দুস ছালাম, যুগ্ম সাধারণ সম্পাদক আজমল হোসেন, নূরুল ইসলাম, কোষাধ্যক্ষ ফয়েজ আহমদ, উপজেলা ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন।

এদিকে হিটলিস্টে থাকা নেতৃবৃন্দকে হত্যার হুমকি দেয়ায় স্থানীয় আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। তারা বলেন অনতি বিলম্বে এসব শিবির কুলাঙ্গারদের আইনের আওতায় এনে চূড়ান্ত শাস্তি দিতে হবে। অন্যথায় আওয়ামীলীগ ও তার অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ঘরে বসে থাকবে না।

(এসপি/এটি/এপ্রিল ২৪,২০১৪)