রাজন্য রুহানি, জামালপুর : নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পরাজিত প্রার্থীর লোকজন। পরিস্থিতি সামাল দিতে ওই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের পরাজিত প্রার্থী আশিকুর রহমান লাল মিয়াকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৭ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার ডোয়াইল ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ধনবাড়ি-ডোয়াইল-বয়ড়া সড়ক অবরোধ করে পরাজিত প্রার্থীর লোকজন দোলভিটি কালিতলা মোড়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন। এতে পরাজিত প্রার্থী, মনোয়ারা বেগম, স্বপ্না আক্তার প্রমুখ বক্তব্য রাখেন ।

দুপুর ২ টার দিকে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ওই ওয়ার্ডের পরাজিত প্রার্থী আশিকুর রহমান লাল মিয়াকে আটক করে পুলিশ। সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, রোববার ইউপি নির্বাচনে ৬ নং ওয়ার্ডে ৬ জন প্রার্থী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে আশিকুর রহমান লাল মিয়া (ভ্যানগাড়ি) ও মিলটন মিয়া (ফুটবল) নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন। ভোটগ্রহণ শেষে মিলটন মিয়াকে বিজয়ী ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার। এতে লাল মিয়ার সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বক্তাদের অভিযোগ, নির্বাচনে ভ্যানগাড়ি প্রতীক বিজয়ী হওয়ার কথা। কিন্তু ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও সরকারি স্বাস্থ্যকর্মী আবু সাঈদ মিন্টু প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের ম্যানেজ করে ভোট কারচুপির মাধ্যমে ফুটবল প্রতীককে বিজয়ী ঘোষণা করা হয়। বিক্ষুব্ধরা এই নির্বাচন বাতিল ও পুননির্বাচনের দাবি জানান।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রাস্তা অবরোধ করে জনস্বার্থ বিঘ্নিত করায় পরাজিত ইউপি সদস্য প্রার্থী আশিকুর রহমান লাল মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

(আরআর/এসপি/ডিসেম্বর ২৭, ২০২১)