জাহেদ সরওয়ার, কক্সবাজার : কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়ায় অভিযান চালিয়ে দেশীয় তৈরি অস্ত্রসহ ৫ জলদস্যুকে আটক করেছে মহেশখালী থানা পুলিশ। ২৭ ডিসেম্বর (সোমবার) বিকাল ৪ টার সময় সোনাদিয়ার পূর্ব-পশ্চিম পাড়ার বরইতলা সংলগ্ন বঙ্গোপসাগরে ডাকাতির প্রস্তুতিকালের তাদেরকে গ্রেফতার করা হয়৷

এসময় তাদের কাছ থেকে ১টি এলজি বন্দুক, দেশীয় তৈরি ১টি রাম দা (লম্বা কিরিচ) উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন মহেশখালী থানার ওসি মোঃ আব্দুল হাই।

তিনি আরও জানান, সোনাদিয়ায় ডাকাতির খবর পেয়ে এসআই শাহাদাত, মনিষ ও জাহিদের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন, সোনাদিয়ার মাহমুদের পূত্র মোঃ রাসেল (৩২), মাতারবাড়ী নতুন বাজারের নুরুল হোসনের পূত্র ওয়াজ উদ্দিন (২৭), মাতারবাড়ী মিয়াজির পাড়ার আবুল হোসনের পূত্র মোঃ সাগর (২৫), মাতারবাড়ী সাইরার ডেইলের আবুল হোসনের পূত্র আব্দুল মালেক (৩৫) ও কক্সবাজার সদরের নাজিরাটেকের টেকপাড়ার মিয়া হোসেনের পূত্র মোঃ শহিদ।

সূত্রে জানা যায়, গত ২২ ডিসেম্বর বঙ্গোপসাগরে ৪টি ট্রলারে ডাকতির সময় জলদস্যুর গুলিতে গুলিবিদ্ধ সহ ১৫জন আহত হয় এবং নগদ টাকা, মাছসহ মূল্যবান জিনিসপত্র ডাকাতি করে নিয়ে যায়। এর পরেই জলদস্যুদের ধরতে বিভিন্নস্থানে পুলিশ অভিযান চালায়। অবশেষে তাদেরকে সোনাদিয়ায় সাগরে ডাকাতির প্রস্তুতিকালে বন্দুকসহ গ্রেফতার করতে সক্ষম হয়।

মহেশখালী-কুতুবদিয়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার(সার্কেল) মোঃ জাহিদুল ইসলাম বলেন, অস্ত্রসহ ৫ জলদস্যুকে সোনাদিয়া থেকে গ্রেপ্তার করা হয়েছে। সম্প্রতি সোনাদিয়াসহ কয়েকটি স্থানে মাছের ট্রলার ও অন্যান্য ডাকাতির ঘটনা ঘটেছে।

তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আরও কয়েকজন জলদস্যুর নাম আসতেছে। তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি ।

(জেএস/এএস/ডিসেম্বর ২৮, ২০২১)