এম এ হীরা, গোয়ালন্দ : রাজবাড়ীর দৌলতদিয়া ৪নং ফেরিঘাটে গতরাত দেড়টার দিকে ফেরি থেকে নেমে ব্রেকফেল করে অল্পের জন্য দুর্ঘটনার থেকে রক্ষা পেল একটি পণ্যবাহী ট্রাক। তবে ট্রাকটির চাকা ফেরির র‌্যামপোষ্ট ভেঙ্গে ফেরি ও পন্টুনের মাঝে আটকে থাকায় ৪নং ফেরি ঘাট দিয়ে যানবাহন পারাপার ১০ঘন্টা বন্ধ থাকে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গতরাত দেড়টার দিকে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা হাসনাহেনা ফেরি থেকে গাড়ি নামার এক পর্যায়ে সাতক্ষীরা ট ১১-০২০৬ পণ্যবাহী ট্রাকটি ফেরি থেকে নেমে পকেট সড়কের মাঝামাঝি আসার পর নিয়ন্ত্রণ হারায়। সড়কটি ঢালু হওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে পণ্যবাহী ট্রাকটি পেছনের দিকে গিয়ে সজোরে ফেরির সাথে আঘাত করে এবং ফেরির র‌্যামপোষ্ট ভেঙে পন্টুন ও ফেরির র‌্যামের ফাকা জায়গায় আটকে যায়। এসময় ফেরিতে কোন গাড়ি এবং পন্টুনে কোন মানুষ না থাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

পণ্যবাহী ট্রাকের চালক, মো. আবু সাঈদ বলেন, সবার শেষে ফেরি থেকে নেমে পকেট সড়কের মাঝামাঝি জায়গায় আসার পর গাড়িটি ব্রেকফেল করে এবং পকেট সড়কটি ঢালু হওয়ায় গাড়িটি পেছনের দিকে গিয়ে ফেরির সাথে আঘাত করে আটকে যায়।

হাসনাহেনা ফেরির মাস্টার অফিসার রুমান সরকার রতন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ট্রাকটির আঘাতে ফেরির র‌্যামপোষ্ট ভেঙে গেছে। ট্রাকটির চাকা ফেরির র‌্যামপোষ্ট ও পন্টুনের ফাঁকা জায়গায় আটকে থাকায় প্রায় ১০ঘন্টা ঘাটটি বন্ধ থাকে। ট্রাকটির মালামাল নামানো পর র‌্যাকার দিয়ে ট্রাকটিকে টেনে তোলা হয় এবং ফেরির র‌্যামপোষ্টের মেরামত করে সকাল সাড়ে ১১টার দিকে ৪নং ঘাটটি পুনরায় সচল হয়।

(এমএএইচ/এএস/ডিসেম্বর ২৮, ২০২১)