দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের কাহারোল উপজেলার জয়নন্দ বাজারে বৃহস্পতিবার দিবাগত রাতে ৩৫টি দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে দোকানদাররা।

ক্ষতিগ্রস্ত দোকানীরা জানিয়েছে, বৃহস্পতিবার দিবাগত আনুমানিক ৩টার দিকে বাজারের একটি দোকানে বৈদ্যুতিক সর্ট সার্কিটের কারণে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এতে নিমিষেই বাজারের প্রায় ৩৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এসব দোকানের মধ্যে কাপড়ের দোকান, ওষধের দোকান, সারের দোকান, জুতার দোকানসহ বিভিন্ন দোকান রয়েছে বলে জানিয়েছে ব্যবসায়ীরা।

জয়নন্দ বাজারের কাপড়ের দোকানদার অমৃতলাল রায় জানান, তার দোকানে প্রায় ৪০ লাখ টাকার মালামাল ছিলো।

খবর পেয়ে দিনাজপুরের বোঁচাগঞ্জ এবং ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ ফায়ার স্টেশন থেকে ফায়ার সাভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে। তবে তার আগেই ৩৫টি দোকানের সব মালামাল ভস্মীভূত হয়ে যায়।

বোঁচাগঞ্জ ফায়ার স্টেশনের স্টেশন কর্মকর্তা মেহেফুজ তানজী জানান, খবর পাওয়ার পর পরই তারা ঘটনাস্থলে যান। বিশাল বাজারে এই অগ্নিকান্ড নিয়ন্ত্রনে আনার চেষ্ঠা করেন। কিন্তু পরিস্থিতি ভয়াবহ হওয়ায় তারা পাশ্ববর্তী ঠাকুরগাঁও জেলা পীরগঞ্জ ফায়ার স্টেশনকে খবর দেন। এর পর তারা এসে আগুন নিয়ন্ত্রনে আনতে তাদের সহযোগিতা করেন।

ঘটনার পর কাহারোল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল ফয়সাল শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্তদের সাহায্যের আশ্বাস দিয়েছেন। এজন্য তিনি স্থানীয় ১নং ডাবোর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিৎ কুমার রায়কে ক্ষয়ক্ষতি নিরূপনের নির্দেশ দিয়েছেন।

(ওএস/এটি/এপ্রিল ২৫, ২০১৪)