রাজশাহী প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) পুলিশ-ছাত্রলীগ ও শিবিরের সংঘর্ষের ঘটনায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা বাদী হয়ে বৃহস্পতিবার রাতে মামলা দুটি দায়ের করেন।

মতিহার থানার ওসি আলমগীর হোসেন বলেন, ‘রুয়েটে সরকারি কাজে বাধা দান ও পুলিশের ওপর হামলারে ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিবির সভাপতি আশরাফুল আলম ইমন ও রুয়েট শিবির সভাপতি হাসান আহমেদসহ ৩১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার আটক ১০ জনকে এ দুই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।’ বাকি আসামিদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার জামায়াতের হরতাল থাকায় রুয়েটের এক সেমিনারে বাধা দিতে গেলে রুয়েট শাখা শিবিরের সেক্রেটারিসহ দুই নেতাকে আটক এবং পরে শহীদ লে. সেলিম হলে তল্লাশি চালিয়ে আরও ১০ কর্মীকে আটক করে পুলিশ।

এরপর ক্যাম্পাসে পুলিশ-ছাত্রলীগের সঙ্গে শিবিরকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ অস্থিতিশীল পরিস্থিতির জন্য রুয়েটের একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

(ওএস/এইচআর/সেপ্টেম্বর ১৯, ২০১৪)